Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাবিলের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭

স্পোর্টস ডেস্ক
২৪ ডিসেম্বর ২০২১ ১৫:৫২

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শারজাহতে নেপালের মুখোমুখি বাংলাদেশ। আর প্রথম ম্যাচেই প্রান্তিক নওরোজ নাবিলের দুর্দান্ত সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ২৯৭ রানের।

১১২ বলে ১২৭ রান করে নাবিল অপরাজিত থাকেন। তার সঙ্গে মোহাম্মদ ফাহিমের কার্যকরি অর্ধশতকে এই সংগ্রহ দাঁড় করায় টাইগার যুবারা।

শুক্রবার (২৪ ডিসেম্বর) শারজাহতে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৯৭ রান করে বাংলাদেশের যুবারা।

তিনে ব্যাট করতে নেমে ইনিংসের শেষ পর্যন্ত খেলেছেন নাবিল। ১১ চার ও এক ছক্কায় ১১২ বলে ১২৭ রান নিয়ে অপরাজিত ছিলেন তিনি। তিনটি করে ছক্কা-চারে ৫৪ বলে ৫৮ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন ফাহিম।

ফাহিম ফেরার পর মেহেরাব ১৫ বলে ২১ আর আরিফুল ইসলাম ২ বলে ২ রান করে অপরাজিত থাকেন। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের গোড়াপত্তন করেন মাহফিজুল ইসলাম এবং ইফতেখার হোসেন। উদ্বোধনী জুটিতে ৩৯ রান তোলার পর মাহফিজুল ৩৩ বলে ১৭ রান করে ফেরেন। এরপর নাবিলের সঙ্গে জুটি গড়েন ইফতেখার।

তবে দলীয় ৬৭ রানে ব্যক্তিগত ৪৫ বলে ২১ রান করে ইফতেখার ফেরেন। চতুর্থ উইকেটে আইস মোল্লাকে নিয়ে জুটি গড়ে বড় সংগ্রহের আভাস দেন নাবিল। কিন্তু ৪১ বলে ২২ রান করে আইস মোল্লা ফিরলে কিছুটা চাপে পড়ে টাইগাররা। এরপর পঞ্চম উইকেটে মোহাম্মদ ফাহিমকে নিয়ে ১৫৫ রানের জুটি গড়েন নাবিল। তবে ৫৪ বলে ৫৮ রান করা ফাহিম রিটায়ার্ড হার্ট হয়ে ফিরলে রানের গতি কিছুটা ধীর হয়ে যায়।

এরপর নাবিলকে সঙ্গ দেন মেহরাব। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২৯৭ রান তুলতে পারে বাংলাদেশ। নেপালের হয়ে একটি করে উইকেট নেন গুলশান ঝা, তিলক ভান্দারি এবং মোহাম্মদ আদিল আলম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ টপ নিউজ নাবিলের শতক বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ বাংলাদেশ বনাম নেপাল যুব এশিয়া কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর