Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেপালকে উড়িয়ে এশিয়া কাপ শুরু টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক
২৪ ডিসেম্বর ২০২১ ২০:১৩

নাবিলের দুর্দান্ত শতকে ভর করে নেপালের সামনের রানের পাহাড় ছুঁড়ে দেয় বাংলাদেশের যুবারা। বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের যুবাদের সামনে দাঁড়াতেই পারেনি নেপাল অনূর্ধ্ব-১৯ দল। এতেই যুবা এশিয়া কাপে ১৫৪ রানের বিশাল জয় দিয়ে যাত্রা শুরু করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

২৯৮ রান তাড়া করতে নামা নেপালকে শুরু থেকেই চাপে রাখে বাংলাদেশ। নিয়মিত তুলে নিতে থাকে প্রতিপক্ষের উইকেট। দ্বিতীয় ওভারে তানজিম বোল্ড করে দেন অর্জুন কুমালকে। কয়েক ওভারে পর এই পেসার স্টাম্প এলোমেলো করে দেন দেব খানালের। এরপর রকিবুল এসে দ্রুত ফিরিয়ে দেন সন্তোষ কারকিকে। ২৩ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা নেপালের হাল ধরতে পারেননি বাকি ব্যাটাররাও।

দলটির ইনিংসে পঞ্চাশ ছোঁয়া জুটি এসেছে কেবল একটি। ত্রিশ রান পার করতে পেরেছেন দুইজন। যার মধ্যে সর্বোচ্চ ৩৫ গুলসান ঝার। শেষ ৪ উইকেট তারা হারিয়েছে কেবল ২ রানের মধ্যে। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন চার বোলার আর বাকি দুই নেপালি ব্যাটার ফেরেন রানআউট হয়ে।

নেপালকে উড়িয়ে এশিয়া কাপ শুরু টাইগার যুবাদের

শুক্রবার (২৪ ডিসেম্বর) শারজাহতে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৯৭ রান করে বাংলাদেশের যুবারা।

তিনে ব্যাট করতে নেমে ইনিংসের শেষ পর্যন্ত খেলেছেন নাবিল। ১১ চার ও এক ছক্কায় ১১২ বলে ১২৭ রান নিয়ে অপরাজিত ছিলেন তিনি। তিনটি করে ছক্কা-চারে ৫৪ বলে ৫৮ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন ফাহিম।

ফাহিম ফেরার পর মেহেরাব ১৫ বলে ২১ আর আরিফুল ইসলাম ২ বলে ২ রান করে অপরাজিত থাকেন। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের গোড়াপত্তন করেন মাহফিজুল ইসলাম এবং ইফতেখার হোসেন। উদ্বোধনী জুটিতে ৩৯ রান তোলার পর মাহফিজুল ৩৩ বলে ১৭ রান করে ফেরেন। এরপর নাবিলের সঙ্গে জুটি গড়েন ইফতেখার।

তবে দলীয় ৬৭ রানে ব্যক্তিগত ৪৫ বলে ২১ রান করে ইফতেখার ফেরেন। চতুর্থ উইকেটে আইস মোল্লাকে নিয়ে জুটি গড়ে বড় সংগ্রহের আভাস দেন নাবিল। কিন্তু ৪১ বলে ২২ রান করে আইস মোল্লা ফিরলে কিছুটা চাপে পড়ে টাইগাররা। এরপর পঞ্চম উইকেটে মোহাম্মদ ফাহিমকে নিয়ে ১৫৫ রানের জুটি গড়েন নাবিল। তবে ৫৪ বলে ৫৮ রান করা ফাহিম রিটায়ার্ড হার্ট হয়ে ফিরলে রানের গতি কিছুটা ধীর হয়ে যায়।

এরপর নাবিলকে সঙ্গ দেন মেহরাব। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২৯৭ রান তুলতে পারে বাংলাদেশ। নেপালের হয়ে একটি করে উইকেট নেন গুলশান ঝা, তিলক ভান্দারি এবং মোহাম্মদ আদিল আলম।

শনিবার দ্বিতীয় ম্যাচে কুয়েতের মুখোমুখি হবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৯৭/৪ (মাহফিজুল ১৭, ইফতেখার ২১, নাবিল ১২৭*, আইচ ২২, ফাহিম 〈আহত অবসর〉 ৫৮*, মেহরব ২১, আরিফুল ২*; গুলসান ১০-০-৬০-১, দুর্গেশ ৯-০-৫৯-০, বান্দারি ৬-০-৩১-১, বসির ৮-০-৩৬-০, খানাল ৭-১-৩০-০, আদিল ৭-০-৪৩-১, বিবেক যাদব ৩-০-৩১-০)

নেপাল অনূর্ধ্ব-১৯ দল: ৪২.৩ ওভারে ১৪৩ (অর্জুন কুমাল ৫, খানাল ১২, সন্তোষ ৩, বিবেক মাগার ৩৩, অর্জুন সৌদ ১৫, বসির ৮, বিবেক যাদব ২৬, গুলসান ৩৫, আদিল ১, দুর্গেশ ০, বান্দারি ০*; আশিকুর ৭-০-২১-০, তানজিম ৭-০-২২-২, রকিবুল ৯-২-২৫-২, মেহরব ৯-১-২০-২, আরিফুল ৪-১-১০-০, নাইমুর ৬.৩-১-৪৫-২)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৫৪ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: প্রান্তিক নওরোজ নাবিল

সারাবাংলা/এসএস

টপ নিউজ টাইগার যুবা প্রান্তিক নওরোজ নাবিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বনাম নিউ জিল্যান্ড অনূর্ধ্ব-১৯ যুব এশিয়া কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর