Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির নতুন চেয়ারম্যান জালাল ইউনুস


২৪ ডিসেম্বর ২০২১ ২০:৪১

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন জালাল ইউনুস। কয়েক বছর ধরে এই জায়গায় দায়িত্ব পালন করছিলেন সাবেক অধিনায়ক আকরাম খান।

নির্বাচন গত ৬ অক্টোবর হলেও এতোদিন বিভিন্ন কারণে পদ বন্টন করেনি বিসিবি। নির্বাচিত পরিচালকরা পূর্বের জায়গাতেই দায়িত্ব পালন করে আসছিলেন। সোমবার (২৪ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বোর্ড সভায় নির্বাচিতদের দায়িত্ব বন্টন করা হয়। সেখানে গুরুত্বপূর্ণ এই দায়িত্ব পেয়েছেন জালাল ইউনুস।

বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, ‘জালাল ইউনুসকে ক্রিকেট অপারশন্স কমিটির চেয়ারম্যান হিসেবে আমরা দায়িত্ব দিয়েছি। ওনার সাথে ভাইস চেয়ারম্যান হিসেবে কাজ করবেন খালেদ মাহমুদ সুজন।’

দীর্ঘ ছয় বছর যাবত ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন আকরাম খান। এবারের নির্বাচনের পর এতোদিন নতুন করে দায়িত্ব বন্টন করা না হলে তিনিই সামলাচ্ছিলেন এই পদ। এর মধ্যেই কদিন আগে পদ ছাড়ার ঘোষণা দেন আকরাম। প্রথমে তার স্ত্রী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছিলেন, ‘ক্রিকেট অপারেশন্সের দায়িত্ব ছাড়ছেন আকরাম।’ পরে আকরাম খানও সংবাদ মাধ্যমকে জানান, পরিবারকে আরও সময় দিতে বিসিবির গুরুত্বপূর্ণ এই পদটি ছাড়তে চান তিনি।

২০১৪ সালে প্রথমবার ক্রিকেট অপারেশন্স বিভাগের দায়িত্ব পান সাবেক এই অধিনায়ক। পরের বছর নাঈমুর রহমান দুর্জয়ের কাছে চেয়ার হারান তিনি। এরপর ২০১৬ সালের ফেব্রুয়ারিতে ফের ক্রিকেট অপারেশনসের প্রধানের চেয়ারে বসেন তিনি। তারপর থেকেই এই দায়িত্বে ছিলেন আকরাম।

আকরাম খান জালাল ইউনুস টপ নিউজ বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর