Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিবিতে সিসিডিএমের চেয়ারম্যান হলেন সালাহ উদ্দিন চৌধুরী


২৪ ডিসেম্বর ২০২১ ২৩:১৮

নির্বাচনের মাস তিনেক পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) স্ট্যান্ডিং কমিটির পদ নির্ধারণ করা হয়েছে। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন গাজী গ্রুপের নির্বাহী পরিচালক সালাহ উদ্দিন চৌধুরী। গত ৬ অক্টোবরের পরিচালনা পরিষদের নির্বাচনে প্রথমবারের মতো বিসিবির পরিচালক নির্বাচিত হয়েছিলেন তিনি। এর আগে সিসিডিএমের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন কাজী ইনাম আহমেদ।

শুক্রবার (২৪ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে বোর্ড মিটিংয়ে নতুন পদ নির্ধারণ চূড়ান্ত করা হয়। বোর্ড মিটিং শেষে নতুন দায়িত্ব পাওয়াদের নাম ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘সিসিডিএমের মতো গুরুত্বপূর্ণ জায়গায় এবার দায়িত্ব পেয়েছেন সালাহ উদ্দিন চৌধুরী। (পরিচালক হয়ে) এবার প্রথম এসেছেন তিনি।’

অক্টোবর বিসিবির পরিচালনা পরিষদের নির্বাচনে ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি ক্যাটাগরি-২-এ কাকরাইল বয়েজ ক্লাবের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন সালাহ উদ্দিন চৌধুরী।

১৯৮৯ সালে গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল থেকে মাধ্যমিক এবং ১৯৯১ সালে ঢাকা কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন সালাহ উদ্দিন চৌধুরী। পরে বিবিএ ও এমবিএ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে। আইবিএ’র প্রথম ব্যাচের গ্র্যাজুয়েট তিনি।

সালাহ উদ্দিন চৌধুরী দেশের ক্রিকেটাঙ্গনে পরিচিত একটি নাম। সফল একজন ক্রিকেট সংগঠক তিনি। শীর্ষ পর্যায়ের ক্লাব ক্রিকেট এবং প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ এবং তৃতীয় বিভাগের বেশ কয়েকটি ক্লাবের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন সালাহ উদ্দিন চৌধুরী।

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের অন্যতম সেরা ক্লাব গাজী গ্রুপ ক্রিকেটার্সের সহসভাপতির দায়িত্বে আছেন সালাহ উদ্দিন চৌধুরী। প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের আরেক ক্লাব রূপগঞ্জ টাইগার্সেরও সহসভাপতির দায়িত্ব পালন করছেন তিনি।

প্রথম বিভাগ ক্রিকেট কাকরাইল বয়েজ ক্লাবের কাউন্সিলর হিসেবে পরিচিত এই ক্রিকেট সংগঠক। রয়েছেন দ্বিতীয় বিভাগ ক্রিকেটের ক্লাব গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির সহসভাপতির দায়িত্বে। দ্বিতীয় বিভাগের আরেক ক্লাব লালমাটিয়া ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক সালাহ উদ্দিন চৌধুরী। তৃতীয় বিভাগের ক্লাব প্রগতি সেবা সংঘের চেয়ারম্যানের দায়িত্বে আছেন তিনি।

বিসিবি সালাহ উদ্দিন চৌধুরী সিসিডিএম


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর