Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৌম্যর সেঞ্চুরি, আশরাফুলের ব্যাটে রান


২৬ ডিসেম্বর ২০২১ ২৩:১২

জাতীয় দল থেকে বাদ পড়ার পরই যেন সৌম্য সরকারের ব্যাট হাসতে শুরু করল! বিশ্বকাপে চরম ব্যর্থতার কারণে দল থেকে বাদ পড়ার পর থেকেই ঘরোয়া ক্রিকেটে রান পাচ্ছেন তরুণ ক্রিকেটার। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) গত ম্যাচে হাফ সেঞ্চুরি পেয়েছেন, তার আগের ম্যাচে করেছেন সেঞ্চুরি। আজ আবারও সেঞ্চুরি পেলেন সৌম্য। তার সেঞ্চুরি এবং সালমান হোসেন ও শুভাগত হোমের হাফ সেঞ্চুরিতে দক্ষিণাঞ্চলের বিপক্ষে বড় সংগ্রহের দিকে এগুচ্ছে মধ্যাঞ্চল।

বিজ্ঞাপন

এদিকে দিনের অপর ম্যাচে পূর্বাঞ্চলের হয়ে রান পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। তবে তার দল ব্যর্থ। উত্তরাঞ্চলের বিপক্ষে ১৬৬ রানেই গুটিয়ে গেছে আশরাফুলের পূর্বাঞ্চল।

রোববার (২৬ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুট অবশ্য ভালো হয়নি মধ্যাঞ্চলের। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২৩ রানে দুই ওপেনারকে হারিয়ে ফেলে দলটি। সালমান হোসেনকে সঙ্গে নিয়ে তার পর থেকেই সৌম্য সরকারের প্রতিরোধ।

তৃতীয় উইকেটে ১৪৪ রান তোলেন দুজন। সালমান ৭০ রান করে ফিরলে এই জুটি ভাঙে। ১০ রানের ব্যবধানে তাইবুর রহমানকেও (২) হারায় মধ্যাঞ্চল। তবে এরপর দিনের বাকি সময়ে আর উইকেট হারায়নি দলটি। মাঝখানে সৌম্যর সেঞ্চুরিটাও হয়ে গেছে।

৪ উইকেটে ২৯৩ রান করে প্রথম দিন শেষ করেছে মধ্যাঞ্চল। সৌম্য সরকার ২৪৭ বল খেলে ১০টি চার ৩টি ছয়ে ১২৮ রান করে অপরাজিত। তার সঙ্গে ৬২ রানে দিন শেষ করেছেন শুভাগত হোম।

রাজশাহীর শেখ কামরুজ্জামান স্টেডিয়ামে উত্তরাঞ্চলের বোলিং আক্রমণের বিপক্ষে পূর্বাঞ্চলের এক মোহাম্মদ আশরাফুলই দাঁড়াতে পেরেছেন। প্রথমে ব্যাটিং করতে নেমে ১০ রানে তিন উইকেট হারিয়ে ফেলে পূর্বাঞ্চল। পরে প্রিতম কুমার (২৬), আফিফ হোসেন ধ্রুবরাও (৩৭) সেট হয়ে বড় রান করতে পারেননি। একপ্রান্ত আগলে রেখে এক আশরাফুলই বলার মতো একটা ইনিংস খেলতে পেরেছেন। ওপেনিংয়ে নেমে ৭০ রান করেছেন সাবেক অধিনায়ক।

উত্তরাঞ্চলের হয়ে ৩৫ রানে পাঁচ উইকেট নিয়েছেন শফিকুল ইসলাম। ৪৭ রানে তিন উইকেট নিয়েছেন সানজামুল ইসলাম। বাকি দুই উইকেট নিয়েছেন শরিফুল্লাহ।

বিসিএল মোহাম্মদ আশরাফুল সৌম্য সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর