Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের মনোনয়নে সাকিব


৩০ ডিসেম্বর ২০২১ ১৬:৪০

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচনে মনোনয়ন পাওয়া চার জনের নামের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। চার জনের এই তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে তালিকা প্রকাশ করেছে আইসিসি। সাকিবের সঙ্গে মনোনয়ন পাওয়া বাকি তিন ক্রিকেটার হলেন- পাকিস্তানি অধিনায়ক বাবর আজম, দক্ষিণ  আফ্রিকান ব্যাটার ইয়ানেমান ম্যালান ও আয়ারল্যান্ডের ব্যাটার পল স্টার্লিং।

বিজ্ঞাপন

করোনাভাইরাস বাঁধাধরার মধ্যে এ বছর তিন সিরিজে ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সাকিব। তাতে বল হাতে ১৭.৫২ গড়ে ১৭ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৩৯.৫৭ গড়ে করেছেন ২৭৭ রান। শ্রীলংকা সিরিজটা ভালো কাটেনি সাকিবের। তিন ম্যাচের সিরিজে তিন উইকেট নেওয়ার সঙ্গে রান করেছিলেন  মাত্র ১৯টি। তবে তার আগে এবং পরে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সিরিজে খেলেছেন দুর্দান্ত। দুই সিরিজেই সিরিজ সেরা নির্বাচিত হয়েছিলেন সাকিব।

বাবর আজম পাকিস্তানের হয়ে এ বছর ৬ ওয়ানডে খেলেছেন। তাতে ৬৭.৫০ গড়ে ৪০৫ রান করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার তরুণ ক্রিকেটার ইয়ানেমান ম্যালান ৮ ম্যাচ খেলে ৮৪.৮৩ গড়ে ৫০৯ রান করেছেন। দুটি শতকের পাশাপাশি দুটি অর্ধশতকও আছে তার। পল স্টার্লিং আয়ারল্যান্ডের হয়ে খেলেছেন ১৪ ওয়ানডে। যাতে ৭৯.৬৬ গড়ে রান করেছেন ৭০৫। শতক করেছেন তিনটি, অর্ধশতক দুটি। ওয়ানডেতে এ বছরের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

এর আগে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বর্ষসেরার মনোনয়নের তালিকা প্রকাশ করেছে আইসিসি। টেস্টে মনোনয়ন পেয়েছেন ইংল্যান্ডের জো রুট, শ্রীলংকার দিমুথ কারুনারত্নে, নিউজিল্যান্ডের কাইল জেমিসন ও ভারতের রবিচন্দ্রন অশ্বিন। টি-টোয়েন্টিতে মনোনয়ন পেয়েছেন অস্ট্রেলিয়ার মিশেল মার্শ, পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান, শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ইংল্যান্ডের জস বাটলার।

বিজ্ঞাপন

আইসিসি টপ নিউজ বর্ষসেরা সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর