Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওল্ড ট্রাফোর্ডে ৪১ বছর পর উলভসের কাছে হারল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক
৪ জানুয়ারি ২০২২ ০৪:৩০

নতুন বছর ঘরের মাঠে উলভসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে প্রথম ম্যাচেই ৪১ বছরের রেকর্ড ভঙ্গ করল রেড ডেভিলরা। ১৯৮০ সালের পর এই প্রথম ওল্ড ট্রাফোর্ডে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কাছে হারল ইউনাইটেড।

সোমবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচের ১-০ গোলের ব্যবধানে উলভসের কাছে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলদের কোচ হিসেবে প্রথম হারের স্বাদ পেলেন রাংনিক।

বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগে দ্বিতীয়বারের মতো অধিনায়কের আর্মব্যান্ড পান ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যানচেস্টারের ক্লাবটিতে নিজের প্রথম মেয়াদে এই মাঠেই ২০০৮ সালের মার্চে বোল্টনের বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচে প্রথমবার অধিনায়ক ছিলেন তিনি। আর দ্বিতীয়বারের মতো আর্মব্যান্ড পরে হারের মুখ দেখলেন অধিনায়ক রোনালদো।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের শুরু থেকেই ছন্নছাড়া খেলতে থাকে ইউনাইটেড। উল্টোদিকে উলভস দারুণ আক্রমণে ইউনাইটেডের রক্ষণের বেশ ভালোই পরীক্ষা নিচ্ছিল। উলভসের দুর্দান্ত সব আক্রমণ রুখে দিয়ে স্বাগতিকদের ম্যাচে ধরে রাখেন গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

ম্যাচের ২৭তম মিনিটে এসে গোলে প্রথম শট নেয় ইউনাইটেড। ৩৫ গজ দূর থেকে শট নেন রোনালদো। কিন্তু শটে জোর ছিল না তেমন, সহজেই রুখে দেন উলভস গোলরক্ষক। এরপর প্রথমার্ধের শেষদিকে ৪২তম মিনিটে লুক শর পাসে বল পেয়ে ২৫ গজ দূর থেকে উড়িয়ে মেরে হতাশ করেন উরুগুয়ের স্ট্রাইকার এদিনসন কাভানি।

দ্বিতীয়ার্ধে কিছুটা আক্রমণাত্মক খেলতে শুরু করে ইউনাইটেড। সুযোগ আসে ম্যাচের ৬৭তম মিনিটে। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে মাতিচের পাসে বল পান ব্রুনো ফার্নান্দেজ, ১২ গজ দূর থেকে পর্তুগিজ মিডফিল্ডারের শট লাগে ক্রসবারে। পরের মিনিটে সতীর্থের ফ্রি কিকে হেডে রোনালদো জালে বল পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

বিজ্ঞাপন

এরপর পাল্টা আক্রমণ করতে থাকে সফরকারীরা। ৭৫তম মিনিটে উলভসের রোমাইনের ফ্রি কিকও ক্রসবারে লেগে প্রতিহত হলে হাফ ছেড়ে বাঁচে ইউনাইটে। কিন্তু ইউনাইটেডকে শেষ পর্যন্ত স্বস্তি দেয়নি তারা। ম্যাচের ৮২তম মিনিটে জাও মতিনিহোর দুর্দান্ত এক ভলিতে বল জালে জড়িয়ে উলভসকে ১-০ গোলের লিড এনে দেন। অ্যাডাম ট্রাওরের ক্রস থেকে ডি বক্সের বাইরে বল পান মোতিনহো। আর সেখান থেকেই ভলিতে বল জালে জড়ান এই পর্তুগিজ।

শেষ পর্যন্ত ওই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উলভস। প্রিমিয়ার লিগের ১৯তম ম্যাচে এটি ইউনাইটেডের ৬ষ্ঠ হার। লিগে ৩১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে রেড ডেভিলরা। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তাদের পরেই উলভারহ্যাম্পটন। ২১ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে চেলসি। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে লিভারপুল তিনে, ৩৫ পয়েন্ট নিয়ে আর্সেনাল চার নম্বরে আছে।

সারাবাংলা/এসএস

ইউনাইটেডের হার ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর