Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেঞ্চুরি হাঁকিয়ে মধ্যাঞ্চলকে বিসিএলের শিরোপা জেতালেন শুভাগত

স্পোর্টস ডেস্ক
৬ জানুয়ারি ২০২২ ১৯:৩০

তৃতীয়বারের মতো বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা জিতে বিসিবি দক্ষিণাঞ্চলের টানা তৃতীয় শিরোপা জয় রুখে দিয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল। এর আগে বিসিএলের প্রথম ও তৃতীয় আসরেও শিরোপা ঘরে তুলেছিল ওয়ালটন মধ্যাঞ্চল।

চতুর্থ দিনের শেষ বেলায় ২১৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামে মধ্যাঞ্চল। তবে মাত্র ২৬ রান তুলতেই টপ অর্ডারের তিন ব্যাটারকে হারালে চাপে পড়ে মধ্যাঞ্চল। এরপর পঞ্চম দিনের সকালে সৌম্য সরকার, তাইব্যর রহমান এবং সালমান হোসেন দ্রুত ফিরলে বিপদ বাড়ে মধ্যাঞ্চলের। এরপরেই ক্রিজে খুঁটি গেড়ে বসেন শুভাগত হোম। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও মধ্যাঞ্চলের হাল ধরেন এই অলরাউন্ডার।

বিজ্ঞাপন

শুভাগতকে সঙ্গ দেন উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী। শুভাগতর পাল্টা আক্রমণ আর জাকের উইকেটে পড়ে থেকে গড়েন ১৫৭ রানের হার না মানা জুটি। তাতে চা পানের বিরতির আগেই মধ্যাঞ্চলের উল্লাসে কেঁপেছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম।

জয় থেকে ১ রান দূরে থাকতে নাসুম আহমেদকে মিড উইকেট দিয়ে উড়িয়ে মারেন জাকের আলী। বল বাউন্ডারি সীমানা পার করার আগেই ড্রেসিংরুম থেকে বেরিয়ে সৌম্য, মিঠুনদের উদযাপন। দুর্দান্ত ব্যাটিংয়ে ১২১ বলে ২ ছক্কা ও ১৩ চারে ১১৪ রান করে মাঠ ছাড়েন শুভাগত। প্রথম ইনিংসেও মধ্যাঞ্চল অধিনায়ক খেলেছিলেন ১১৬ রানের ইনিংস। প্রথম ইনিংসে অর্ধশতক করা জাকের এবার অপরাজিত থাকেন ৪১ রানে, বল খেলেছেন ১২৪টি। মধ্যাঞ্চলের ৪ উইকেটের জয়ে প্রত্যাশিতভাবেই ম্যাচসেরা শুভাগত।

সারাবাংলা/এসএস

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) মধ্যাঞ্চল চ্যাম্পিয়ন শুভাগত হোম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর