Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিওঁর মাঠে পিছিয়ে পড়েও পিএসজির ড্র

স্পোর্টস ডেস্ক
১০ জানুয়ারি ২০২২ ০৪:৩১

করোনাভাইরাস থেকে সেরে উঠলেও এখনো দলে ফেরেননি লিওনেল মেসি, এদিকে ইনজুরির কারণে নেই নেইমার জুনিয়রও। তবে ছিলেন চলতি মৌসুমে পিএজির সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপে। কিন্তু তাতেও অলিম্পিক লিওঁর মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারেনি পিএসজি। উল্টো ম্যাচের প্রথমে পিছিয়ে পড়ে হারতে বসেছিল প্যারিসিয়ানরা। শেষ পর্যন্ত কেহরারের গোলে সমতায় ফিরে কোনো রকমে এক পয়েন্ট নিয়ে ফেরে লিগ ওয়ান লিডাররা।

লিগ ওয়ানে এই নিয়ে শেষ পাঁচ ম্যাচের চারটিতে পয়েন্ট হারাল মাওরিসিও পচেত্তিনোর দল। চলতি মৌসুমে লিওঁর বিপক্ষে প্রথম দেখায় ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে জিতেছিল পিএসজি।

ম্যাচের মাত্র সাত মিনিটের মাথায় মাঝমাঠ থেকে সতীর্থের থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে বল জালে পাঠিয়ে লিওঁকে লিড এনে দেন লুকাস পাকুয়েতা। এরপর ম্যাচের ২১তম মিনিটে গোল পেতে পারতো পিএসজি। তবে লেওনার্দো পারেদেসের শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক অ্যান্তোনিও লোপেজ।

এর মিনিট তিনেক পর বক্সের বাইরে থেকে মার্কিনিয়োসের শট একজনের পায়ে লেগে উঁচু হয়ে গোলরক্ষকের ওপর দিয়ে লক্ষ্যেই ছিল, কোনোমতে এক হাত দিয়ে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান লোপেজ। ৪২তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি পিএসজি। কর্নার থেকে উড়ে আসা বল লিওঁর রক্ষণ বিপদুমুক্ত করতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে যান এমবাপে। তার শট দূরের পোস্টে প্রতিহত হয়।

প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে করে পিএসজি। তবে বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে প্যারিসিয়ানরা। দারুণ কিছু আক্রমণে লিওঁর রক্ষণে ভয় জাগায় পিএসজি কিন্তু কিছুতেই রক্ষণে ফাটল ধরাতে পারছিল না পিএসজি। উল্টো ম্যাচের ৫৯তম মিনিটে ২-০ গোলে পিছিয়ে পড়তে পারত এমবাপেরা। মুসা দেম্বেলের শট ঝাঁপিয়ে নাভাস ফেরালে রক্ষায় পায় পিএসজি।

খেলার নির্ধারিত সময়ের তখন ১৪ মিনিট বাকি। ডি-বক্সে ডান দিকে ফাঁকায় বল পেয়ে টিলো কেহরারের নিচু শট পা বাড়িয়ে ঠেকানোর চেষ্টা করেন গোলরক্ষক, তার পায়ে লেগেই বল চলে যায় জালে। এতেই সমতায় ফেরে পিএসজি। শেষদিকে কিলিয়ান এমবাপের দুর্দান্ত এক ফ্রিকিক গোলপোস্টে লেগে প্রতিহত হলে ম্যাচ আর জেতা হয়নি প্যারিসিয়ানদের।

শেষ পাঁচ ম্যাচের চারটিতে পয়েন্ট খোয়ালেও লিগ টেবিলের শীর্ষস্থানেই আছে পিএসজির। ২০ ম্যাচে ১৪ জয় ও পাঁচ ড্রয়ে তাদের পয়েন্ট ৪৭। ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নিস। মৌসুমে খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিওঁ ১৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে আছে ১১ নম্বরে।

সারাবাংলা/এসএস

অলিম্পিক লিওঁ কিলিয়ান এমবাপে লিওঁ বনাম পিএসজি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর