Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের দেওয়া এই সম্মান কখনোই ভুলব না: টেলর


১০ জানুয়ারি ২০২২ ১৬:৪৫

রস টেলরের স্মৃতির পাতায় আজকের দিনটি নিশ্চয় বিশেষ জায়গাতেই থাকবে। সম্ভবত টেস্ট ক্রিকেটে শেষবারের মতো ব্যাটিং করলেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটার। ব্যাটিংয়ে নামার আগে টেলরকে ‘গার্ড অব অনার’ দিয়েছেন বাংলাদেশি ক্রিকেটাররা। দিনের খেলা শেষে টেলর বলেছেন, শেষবেলায় বাংলাদেশের কাছ থেকে পাওয়া এই সম্মান কোনো দিনই ভুলবেন না তিনি।

কদিন আগে অবসরের ঘোষণা দেওয়া কিউই তারকা জানিয়েছিলেন, বাংলাদেশের বিপক্ষে এই টেস্টটাই হবে তার ক্যারিয়ারের শেষ টেস্ট। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে আজ দিনের শুরুতেই ব্যাটিংয়ে নামেন টেলর। মাঠে নামার সময় হর্ষধ্বনি তোলেন দর্শকরা। করতালি মুখরিত ছিল গ্যালারি। করতালির মধ্যেই টেলরকে ‘গার্ড অব অনার’ দেন বাংলাদেশি ক্রিকেটাররা। এ সময় আম্পায়াররাও তাতে অংশ নেন।

বিজ্ঞাপন

খুব একটা সুবিধা অবশ্য করতে পারেননি টেলর। ইবাদত হোসেনের বলে ফিরেছেন ২৮ রান করে। দিনের খেলা শেষে টুইটারে লিখেন, ‘ধন্যবাদ বাংলাদেশ, আজকে ক্রিজে যাওয়ার সময় সত্যিই সম্মানজনক একটি মুহূর্ত উপহার দেওয়ায়। এটা এমনকিছু, যা আমি কখনোই ভুলব না।’

বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার ক্রাইস্টচার্চ টেস্টের যা অবস্থা তাতে টেলরকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামর দরকার না পড়ারই কথা। সে হিসেবে টেস্টে এটিই হয়ে থাকবে তার শেষ ব্যাটিং। জানিয়েছেন এই মৌসুম শেষে ক্রিকেটের বাকি দুই ফরম্যাটকেও বিদায় জানাবেন টেলর।

এর আগে নিউজিল্যান্ডের জার্সিতে ১১১ টেস্ট খেলে ৭ হাজার ৬৫৫ রান করেছেন টেলর। ১৯ সেঞ্চুরি ও ৩৫ হাফ সেঞ্চুরিতে তার ব্যাটিং গড় ৪৪.৭৬। অনেক আগেই নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড নিজের করে নিয়েছেন টেলর।

বিজ্ঞাপন

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ রস টেলর

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর