Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব-মোসাদ্দেকদের টানা দ্বিতীয় জয়


১১ জানুয়ারি ২০২২ ১৮:৪৬

প্রথমে ব্যাটিং করে ২৬২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল ওয়ালটন মধ্যাঞ্চল। পরে শুরুতে ধাক্কা খেলেও নাইম ইসলাম ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে বেশ ভালোই এগুচ্ছিল উত্তরাঞ্চল। তবে এই প্রতিরোধ ভেঙে ঠিকই ম্যাচ জিতে নিয়েছে মধ্যাঞ্চল।

বিসিএলের চতুর্থ ম্যাচে উত্তরাঞ্চলের বিপক্ষে আজ ২৮ রানে জিতেছে মধ্যাঞ্চল। এ নিয়ে টানা দ্বিতীয় জয় পেল দলটি। নিজেদের প্রথম ম্যাচে পূর্বাঞ্চলের বিপক্ষে ২২ রানের জয় পেয়েছিল মধ্যাঞ্চল।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমিক মাঠে প্রথমে ব্যাটিং করতে নেমে ‘দশে মিলে করি কাজ’ পন্থায় এগিয়েছে মধ্যাঞ্চলের ইনিংস। ওপেনার মিজানুর রহমান ১০ রান করে ফিরলেও দ্বিতীয় উিইকেটে ৭৭ রান তোলেন সৌম্য সরকার ও আব্দুল মজিদ।

সৌম্য ৬০ বলে ৪০ রানে ফিরলে রানের চাকা সচল রেখেছেন সাকিব আল হাসান, অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত, আল-আমিনরা। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬২ রান তোলে মধ্যাঞ্চল।

সর্বোচ্চ ৫৪ রান করেছেন মোসাদ্দেক হেসেন। আব্দুল মজিদ ৫৩, আল-আমিন ৪৩ রান করেছেন। সাকিব ৩৬ বলে ৪টি চারের সাহায্যে করেছেন ৩৩ রান।

পরে জবাব দিতে নেমে শুরুতেই ধাক্কা খায় উত্তরাঞ্চল। ওপেনার তানজিদ হাসান তামিম ফিরে যান প্রথম ওভারেই। তবে অপর ওপেনার পারভেজ হোসেন ইমনের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮৪ রান তোলেন অভিজ্ঞ নাইম ইসলাম। চার বলের ব্যবধানে ইমন (৩০) ও অধিনায়ক মার্শাল আইয়ূবকে (১) হারিয়ে আবারও ধাক্কা খায় দলটি।

কিন্তু তারপর নাইম এবং টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ যেভাবে এগুচ্ছিলেন মনে হচ্ছিল জয়ের দিকেই যাচ্ছে উত্তরাঞ্চল। কিন্তু এই জুটি ভাঙতেই আর পাল্টা দিতে পারেনি দলটি।

শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৪ রানে থেমেছে উত্তরাঞ্চলের ইনিংস। নাইম ইসলাম ৯৯ বলে ৮ চার, এক ছয়ে ৭৭ রান করেন। মাহমুদউল্লাহ ৫৯ বলে করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান।

মধ্যাঞ্চলের হয়ে মৃত্যুঞ্জয় চৌধুরী ২১ রানে তিন উইকেট নিয়েছেন।  দুটি করে উইকেট নিয়েছেন সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন।

বিসিএল মাহমুদউল্লাহ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর