Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিস্থিতি অনুকূলে এলে দর্শক ফিরবে বিপিএলে


১৬ জানুয়ারি ২০২২ ২২:৫৫

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনকে দিন বেড়েই চলেছে। বিষয়টি বিবেচনা করে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মাঠে দর্শক প্রবেশ না করতে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন জানালেন, দেশের করোনা পরিস্থিতির উন্নতি হলে গ্যালারীতে দর্শক প্রবেশের চিন্তা করা হবে।

করোনাভাইরাসের কারণে গত বছর বিপিএল হয়নি। শঙ্কা কাটিয়ে এবার দেশের বৃহৎ ক্রিকেট টুর্নামেন্টটি আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শুরুর আগে এবারও বাঁধা হয়ে দাঁড়িয়েছে করোনা। করোনাভাইরাসের নতুন সংক্রমন ওমিক্রনের বিস্তার বেড়ে চলেছে। যার প্রভাবে শুরুর আগেই অনেকটা রং হারিয়েছে বিপিএল।

করোনার ঊর্ধ্বগতির কারণে ভালো মানের বিদেশি আম্পায়ার, ধারাভাষ্যকারদের পাওয়া যাচ্ছে না। ডিআরএস সুবিধাও নিশ্চিত করা যাচ্ছে না একই কারণে। ডিআরএস পরিচালনা করা কোম্পানি করোনার কারণে আসতে চাচ্ছে না বাংলাদেশে। দর্শক শূন্যতার বিষয়টি হয়তো টুর্নামেন্টের সবচেয়ে বেশি উজ্জলতা কেড়ে নিবে। নিজামউদ্দিন চৌধুরী সুজন বললেন, বিপিএলে দর্শক ফেরানোর মতো পরিস্থিতি তৈরি হলে নিশ্চয় তা লুফে নিবে  বিসিবি।

রোববার (১৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে ট্রফি উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে তিনি বিসিবির সিইও বলেন, ‘দর্শক প্রবেশের বিষয়টি নিয়ে আমরা সরকারের সঙ্গে কথা বলেছি। আপাতত দর্শক গ্যালারীতে থাকছে না। পরিবেশ পরিস্থিতি যদি আমাদের অনুকূলে আসে তখন পরবর্তীতে রাউন্ডে বা যে কোনো সময়ে সরকারের অনুমোদন সাপেক্ষে দর্শকদের প্রবেশের সুযোগ তৈরি করা গেলে আমরা তা করব।’

এদিকে করোনার ঊর্ধ্বগতি হলেও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ঠিকই থাকছে ডিআরএস। ভালো মানের বিদেশি ধারাভাষ্যকারও থাকছে টুর্নামেন্টটিতে। অথচ সময়ের হিসেবে বিপিএলের কয়েক বছর পর শুরু হয়েছিল পিএসএল।

পিএসএল বিষয়গুলো নিশ্চিত করতে পারলে বিপিএল কেন নয়? এমন প্রশ্নে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘এখানে তুলনার কিছু নেই। একেক দেশের পরিস্থিতি একেকরকম। আমরা শেষমুহুর্তে এসে সূচি দিয়েছি। এই পরিস্থিতিতে বিপিএল করা নিয়ে আমরা আত্মবিশ্বাসী ছিলাম না। ঐ সময় হয়ত ছিল না। এ কারণে প্রোডাকশন টিম ডিআরএস নিশ্চিত করতে পারেনি।’

সবকিছু ঠিক থাকলে ছয়টি দলকে নিয়ে আগামী ২১ জানুয়ারি মাঠে গড়াবে বিপিএলের অষ্টম আসর।

নিজামউদ্দিন চৌধুরী সুজন বঙ্গবন্ধু বিপিএল-২০২২ বিপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর