Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইগারদের পেস বোলিং কোচের পদে নজর টেইটের

স্পোর্টস ডেস্ক
১৯ জানুয়ারি ২০২২ ১৪:২৮

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ফাস্ট বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন শন টেইট। অস্ট্রেলিয়ার সাবেক এই পেসার বিপিএল শেষে বাংলাদেশ জাতীয় দলের ফাস্ট বোলিং কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

নিউজিল্যান্ড সিরিজ শেষে টাইগারদের পেস বোলিং কোচ ওটিস গিবসনের সঙ্গে চুক্তি শেষ হয়েছে। আর নতুন করে চুক্তি নবায়নও করেননি গিবসন। একারণেই টাইগারদের ফাস্ট বোলিং কোচের পদ এখন ফাকা হয়ে আছে। আর এখানেই চোখ শন টেইটের।

বাংলাদেশ যে একজন বোলিং কোচ খুঁজছে, এটা জানেন টেইট। আর তা জেনেই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের একটি ভিডিও বার্তায় ৩৮ বছর বয়সী সাবেক এই ফাস্ট বোলার জানিয়ে রাখলেন নিজের আগ্রহের কথা।

তিনি বলেন, ‘অবশ্যই আমি আগ্রহী। তাদের হাতে অবশ্য সময় আছে, কাকে বেছে নেবে। তবে অবশ্যই আমার জন্য দারুণ হবে (দায়িত্ব পেলে)।’

এবারের বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ফাস্ট বোলিং কোচের দায়িত্ব নেওয়ার আগে টেইট গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান জাতীয় দলের দায়িত্বে ছিলেন। আপাতত টেইট তাকিয়ে তার বিপিএল অধ্যায়ের দিকে। খেলোয়াড় হিসেবে তিনি খেলে গেছেন চট্টগ্রাম কিংসে। এবার চট্টগ্রামেরই অন্য ফ্র্যাঞ্চাইজিতে কাজ করবেন তিনি ভিন্ন ভূমিকায়।

খেলোয়াড়ি জীবনে গতির জন্য নাম কুড়িয়েছিলেন টেইট। একশো মাইল গতিতে বল করতে পারা ইতিহাসের তিন পেসারের একজন তিনি। ২০০৫ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হলেও তা খুব বেশি সমৃদ্ধ হয়নি। ২০১৬ সালে খেলা ছেড়ে দেওয়ার পর কোচিংয়ের দিকে মন দেন টেইট।

বাংলাদেশের তরুণ পেসারদের নিয়ে কাজ করার জন্য রোমাঞ্চিত টেইট। আর এই দলে আছে বাংলাদেশের উদীয়মান সেরা কয়েকজন পেসারও। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে আছেন শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, রেজাউর রহমান রাজারা। তাদের নিয়ে কাজ করার ব্যাপারে টেইট বলেন, ‘এমনিতেও বাংলাদেশের ক্রিকেটে তরুণ ফাস্ট বোলার ও ক্রিকেটার উঠে আসছে। আগামী ৫-৬ বছর বাংলাদেশ ক্রিকেটের জন্য হতে যাচ্ছে রোমাঞ্চকর।’

এই তরুণদের সঙ্গে কাজ করতে আর তর সইছে না টেইটের। শুধু চট্টগ্রাম দল বলে নয়, বাংলাদেশ ক্রিকেটের জন্যই তরুণদের উঠে আসাকে দারুণ ইতিবাচক মনে করছেন তিনি।

সারাবাংলা/এসএস

বাংলাদেশের পেস বোলিং কোচ বিপিএল শন টেইট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর