Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলে ভালো উইকেটের প্রত্যাশা সাকিবের


২০ জানুয়ারি ২০২২ ১৮:৫১

রাত পোহালেই মাঠে গড়াচ্ছে আরেকটা বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আগামীকাল দুপুরে মাঠে গড়াবে এবারের বিপিএলের প্রথম ম্যাচ। তার আগে যেসব বিষয় নিয়ে কথা উঠছে তার মধ্যে অন্যতম হচ্ছে উইকেট। ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানের প্রত্যাশা, এবারের বিপিএলের পাওয়া যাবে ভালো উইকেট।

বিপিএলে উইকেট নিয়ে অসন্তোষ পুরনো বিষয়। মাঠ সংকটের কারণে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই আয়োজিত হয় টুর্নামেন্টটির বেশিরভাগ ম্যাচ। মিরপুরের উইকেট এমনিতেই মন্থর, রান উঠে কম। তার ওপর অতিরিক্ত খেলা হওয়ার কারণে উইকেট হয়ে পড়ে আরও মন্থর। রান তুলতে হাঁসফাঁস করতে হয় ব্যাটারদের। টি-টোয়েন্টি ক্রিকেটের মুল মজা চার-ছক্কা। কিন্তু মন্থর উইকেটের কারণে বিপিএলে তার দেখা পাওয়া যায় কমই।

বিজ্ঞাপন

অবশ্য এবারের বিপিএলে উইকেট ভালো থাকবে বলেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচীব ইসমাইল হায়দার মল্লিক। অন্যসব ক্রিকেটার এবং সংশ্লিষ্টদের মতো সাকিবের প্রত্যাশাও তেমনটি।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মিরপুরের একাডেমি মাঠে শেষ দিনের অনুশীলন করেছে ফরচুন বরিশাল। অনুশীলন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে উইকেট প্রশ্নে সাকিব বলেন, ‘আমি যদিও (উইকেট) এখনো দেখতে পাইনি। তবে আমি বিশ্বাস করি ভাল স্পোর্টিং উইকেট হবে। যেখানে সবার জন্য কিছু না কিছু থাকবে (বোলার এবং ব্যাটার)। আশা করছি ভাল একটা ম্যাচ দিয়ে বিপিএলটা শুরু হবে।’

সাকিব আল হাসানের সঙ্গে ক্রিস গেইল ডোয়াইন ব্রাভো, মুজিব উর-রহমান,  নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্তদের নিয়ে বিপিএলে বেশ শক্ত দল গড়েছে ফরচুন বরিশাল। শিরোপার দৌড়ে অন্যতম সেরা ফেভারিট মনে করা হচ্ছে দলটিকে। সাকিব অবশ্য মনে করছেন, সব দলই ভারসাম্যপূর্ণ।

বিজ্ঞাপন

বরিশাল অধিনায়ক বলেন, ‘টুর্নামেন্ট শুরুর আগে আসলে এগুলো বলাটা মুশকিল, বাকি ৬দলের সাথে আমাদেরও একই রকম মনে হচ্ছে এখন। ইম্পরট্যান্ট হচ্ছে একটা দুইটা ম্যাচ গেলে অনেক বেশি এনালাইসিস করা সম্ভব। এখন যেটা মনে হচ্ছে খুবই ভারসাম্যপূর্ণ একটা দল, সবই ডিফেন্ড করে যখন টুর্নামেন্টটা শুরু হয় তারপরে।’

ফরচুন বরিশালের স্কোয়াড: সাকিব আল হাসান, মুজিব উর রহমান, ক্রিস গেইল, কাজী নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, ওবেদ ম্যাককয়, আলজারি জোসেফ, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলী, নিরোশান ডিকওয়েলা, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন ইমন, ইরফান শুক্কুর ও সানজামুল ইসলাম, ডোয়াইন ব্রাভো, মুনিম শাহরিয়ার ও জ্যাকব বেনেডিক্ট লিনটট।

টপ নিউজ ফরচুন বরিশাল বিসিবি সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর