Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রণির ফিফটি আর পেরেরার ঝড়ো ইনিংসে খুলনার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক
২১ জানুয়ারি ২০২২ ২২:৩৩

মিরপুরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় ম্যাচে রান বন্যায় ভেসেছে দুই দল। মিনিস্টার গ্রুপ ঢাকার ছুঁড়ে দেওয়া ১৮৪ রানের পাহাড় এক ওভার আর ৫ উইকেট হাতে রেখে সহজেই টপকে গেছে খুলনা টাইগার্স।

১৮৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় খুলনা টাইগার্স। ওপেনার তানজিদ হাসানকে (২) দলীয় মাত্র ৮ রানের মাথায় বোল্ড করেন শুভাগত হোম। এরপর দ্বিতীয় উইকেটে রনি তালুকদারকে সঙ্গে নিয়ে ৭২ রানের দুর্দান্ত এক জুটি গড়েন আন্দ্রে ফ্লেচার।

৮ম ওভারে এসে ফ্লেচারকে থামান তারই স্বদেশী আন্দ্রে রাসেল। আউট হওয়ার আগে অবশ্য দলকে শক্ত ভিত গড়ে দিয়ে যান এই ক্যারিবিয় ব্যাটার। ২৩ বলে ৭টি চার এবং একটি ছক্কায় ৪৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন ফ্লেচার। আর উইকেটের অপরপ্রান্তে কম যাননি রনি তালুকদারও। মাত্র ৩১ বলেই ছুঁয়ে ফেলেন অর্ধশতক।

ফ্লেচার আউট হওয়ার পরে মুশফিকুর রহিম আসেন উইকেটে, তবে নামের প্রতি সুবিচার করতে পারেননি এই টাইগার ব্যাটার। মাত্র ৬ রান করে মুশফিক ফেরেন এবাদত হোসেনের শিকার হয়ে। তবে ব্যাট ছোটাতে থাকেন রণি তালুকদার। শেষ পর্যন্ত ৪২ বলে ৬১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে তিনি যখন ফিরছেন খুলনার স্কোরবোর্ডে তখন রান সংখ্যা ১৩৪। ৭টি চার ও একটি ছক্কায় তার ইনিংস সাজান রণি।

তবে রণি (১৩৪) আউট হওয়ার পর দ্রুতই ফেরেন ইয়াসির আলী রাব্বি একটা সময় জয়টা বেশ দূরেই মনে হচ্ছিল খুলনার জন্য। তবে অভিজ্ঞ থিসারা পেরেরা ১৮ বলে ৩৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ম্যাচ একা হাতেই বের করে নেন। আর তাকে যোগ্য সঙ্গ দেন মাহেদি হাসান। টাইগার এই অলরাউন্ডার ৫ বলে ১২ রান করে অপরাজিত থাকেন। এই দুইয়ের ব্যাটে ভর করে ৬ বল এবং ৫ উইকেট হাতে রেখে ১৮৬ রান তুলে জয় ছিনিয়ে নেয় মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স।

ঢাকার হয়ে দুটি করে উইকেট নেন এবাদত হোসেন এবং আন্দ্রে রাসেল আর একটি উইকেট নেন শুভাগত হোম।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই খুলনা টাইগার্সের বোলারদের ওপর চড়াও হয়ে রানের পাহাড় গড়ে মিনিস্টার গ্রুপ ঢাকা। ওপেনার তামিম ইকবালের অর্ধশতকের পর শেষ দিকে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৩ রান তোলে ঢাকা।

মিনিস্টার গ্রুপ ঢাকার দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ এবং তামিম ইকবাল শুরু থেকেই ঝড়ো গতিতে রান তুলতে থাকেন। তামিম ইকবাল যদিও শুরু থেকেই ঠান্ডা মেজাজে খেলতে থাকেন তবে শাহজাদ ব্যাট ছোটাতে থাকেন শুরু থেকেই। ২৭ বলে ৮টি চারে ৪২ রান করে শাহজাদ যখন রান আউট হয়ে ফিরছেন তখন ঢাকার স্কোরবোর্ডে ৮.১ ওভারে রান ৬৯।

দুর্দান্ত উদ্বোধনী জুটির পর দ্বিতীয় উইকেটে মোহাম্মদ নাঈম শেখের সঙ্গে ৪০ রানের জুটি গড়েন তামিম। ৪১ বলে ৭টি চারে অর্ধশতক করেন তামিম। আর অর্ধশতক ছোঁয়ার পরের বলে কামরুল ইসলাম রাব্বির শিকার হয়ে তামিম যখন ফিরছেন তখন ঢাকার দলীয় সংগ্রহ ১০৯। তামিম ফেরার পরপরই ১১ বলে ৯ রান করে ফেরেন নাঈম।

দ্রুতই দুই উইকেট হারিয়ে চাপে পড়া ঢাকার হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং আন্দ্রে রাসেল। তবে রাসেল ৩ বলে একটি ছক্কায় ৭ রান করে ফেরেন দলীয় ১২৫ রানে। এরপরে ব্যাট ছোটাতে শুরু করেন অধিনায়ক রিয়াদ। দুর্দান্ত এক ক্যামিও ইনিংস খেলেন মিনিস্টার গ্রুপ ঢাকার অধিনায়ক। ২০ বলে দুটি চার এবং তিনটি ছক্কায় ৩৯ রান করেন মাহমুদউল্লাহ।

রিয়াদ ছাড়া জহুরুল ইসলাম ১১ বলে ১২ আর শেহশ দিকে শুভাগত হোম ৪ বলে ৯, ইসুরু উদানা ২ বলে ৬ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ১৮৩ রানের।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

মিনিস্টার গ্রুপ ঢাকা: ২০ ওভার, ১৮৩/৬; (শাহজাদ ৪২, তামিম ৫০, নাঈম ৯, মাহমুদউল্লাহ ৩৯, রাসেল ৭, জহুরুল ১২, শুভাগত ৯, ইসুরু ৬); (মাহেদি হাসান ৪-০-২৪-০, নাভিন ৪-০-৩৮-০, রাব্বি ৪-০-৪৫-৩, ফরহাদ ৪-০-৪৩-০, পেরেরা ৪-০-২৭-১)।

খুলনা টাইগার্স: ১৯ ওভার, ১৮৬/৫; (তানজিদ ২, ফ্লেচার ৪৫, রণি ৬১, মুশফিক ৬, ইয়াসির ১৩, পেরেরা ৩৬*, মাহেদি ১২*); (সানি ৪-০-২৮-০, শুভাগত ১-০-৯-১, রুবেল ৩-০-৪২-০, ইসুরু ৪-০-৩৭-০, রাসেল ৪-০-৪২-২, এবাদত ৩-০-২৭-২)।

ফলাফল: খুলনা টাইগার্স ৬ বল হাতে রেখে ৫ উইকেটের ব্যবধানে জয়ী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

খুলনা টাইগার্স বনাম মিনিস্টার গ্রুপ ঢাকা খুলনার জয় টপ নিউজ দ্বিতীয় ম্যাচ বাংলাদেশ প্রিমিয়ার লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ বিপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর