Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকাকে ১৩০ রানের লক্ষ্য দিল বরিশাল

স্পোর্টস ডেস্ক
২৪ জানুয়ারি ২০২২ ১৪:১৫

প্রথম জয়ের খোঁজে টস জিতে ফরচুন বরিশালকে প্রথমে ব্যাট করতে পাঠায় মিনিস্টার গ্রুপ ঢাকা। সাকিব আল হাসান, ক্রিস গেইল আর ডুয়েন ব্রাভোর মতো খেলোয়াড় নিয়ে গড়া বরিশাল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৯ রান তুলতে সক্ষম হয়।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও মাত্র ৫ রান করে ফিরতে হয় ওপেনার নাজমুল হোসেন শান্তকে। ইনিংসের চতুর্থ ওভারে শুভাগত হোমের শিকার হন শান্ত। পরের ওভারে হাসান মুরাদ তুলে নেন সৈকত আলীকে। আউট হওয়ার আগে এই ওপেনার ১৮ বলে ১৫ রান করেন। আর তাওহিদ হৃদয় দুই বল খেলে কোনো রান না করেই আন্দ্রে রাসেলের বলে এলবি হয়ে ফিরলে ২৩ রানেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে ঢাকা।

চতুর্থ উইকেটে ক্রিস গেলকে সঙ্গে নিয়ে ৩৭ রানের জুটি গড়েন অধিনায়ক সাকিব আল হাসান। তবে ১২তম ওভারে দলীয় ৬০ রানের মাথায় রুবেল হোসেনের বলে কট বিহাইন্ড হন সাকিব। ১৯ বলে দুটি চার ও এক ছক্কায় সাকিব করেন ২৩ রান। সাকিব ফেরার পরের ওভারেই ফেরেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের বলে জহুরুল ইসলামের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে সোহান ৫ বলে করেন মাত্র ১ রান।

৬১ রানে ৫ উইকেট হারানো ঢাকাকে সম্মানজনক স্কোরের দিকে নিয়ে যান ক্রিস গেইল এবং ডুয়েন ব্রাভো। গেইল দলীয় ৯৪ রানে ব্যক্তিগত ৩৬ রান করে ফেরার পরপরই জিয়াউর রহমানকে হারায় বরিশাল। এরপর ব্রাভো ২৬ বলে ৩৩ রানের ইনিংস খেলেন আর তাতেই বরিশাল পায় ১২৯ রানের পুঁজি।

ঢাকার হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন ইসুরু উদানা এবং আন্দ্রে রাসেল। আর একটি করে উইকেট নেন রুবেল হোসেন, শুভাগত হোম, হাসান মুরাদ এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

স্কোরবোর্ড:

ফরচুন বরিশাল: ২০ ওভার, ১২৯/৮; (সৈকত ১২, শান্ত ৫, সাকিব ২৩, হৃদয় ০, গেইল ৩৬, সোহান ১, ব্রাভো ৩৩*, জিয়াউর ১, জোসেপ ৪, তাইজুল ৫*); (রুবেল ৩-০-৮-১, শুভাগত ৪-০-১৯-১, মুরাদ ২-০-১২-১, রাসেল ৪-০-২৭-২, উদানা ৪-০-২৯-২, মাহমুদউল্লাদ ৩-০-৩১-১)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

টপ নিউজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল মিনিস্টার গ্রুপ ঢাকা বনাম খুলনা টাইগার্স


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর