Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় সংগ্রহ গড়ে খুলনাকে হারাল চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক
২৪ জানুয়ারি ২০২২ ২১:৩৬

খুলনা টাইগার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৯০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৫ রানে থামে চট্টগ্রামের ইনিংস। আর এতেই ২৫ রানের বড় জয় পেয়ে যায় মেহেদি হাসান মিরাজরা।

বড় রান তাড়ায় পথ দেখাতে পারতেন যিনি সেই আন্দ্রে ফ্লেচার চোট পেয়ে মাঠ ছাড়লেন শুরুতেই। বাজে শটে ফিরলেন মুশফিকুর রহিম। ব‍্যাটিংয়ের মতো বোলিংয়েও সম্মিলিত অবদানে খুলনা টাইগার্সের বিপক্ষে সহজে জিতল চট্টগ্রাম চ‍্যালেঞ্জার্স।।

ঝড়ো শুরুর পর মাঝে দায়িত্বশীল ব‍্যাটিং, শেষটায় তাণ্ডব। সঙ্গে যোগ হওয়া খুলনার বাজে ফিল্ডিং মিলিয়ে ৭ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ গড়ে চট্টগ্রাম।

খুব বেশি রান না করলেও চট্টগ্রামের সুর বেঁধে দেন দুই ওপেনার কেনার লুইস ও উইল জ‍্যাকস। মাঝে দলকে টানেন সাব্বির রহমান ও মিরাজ। শেষটায় ঝড় তোলেন বেনি হাওয়েল। সঙ্গে ছোট্ট একটি ক‍্যামিও খেলেন নাঈম ইসলাম। আর তাতেই চট্টগ্রামের স্কোরবোর্ডে রান সংখ্যা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯০।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৭ রানেই দুই উইকেট হারায় খুলনা। এরপর দলীয় রান ৪৫ হতে চোট পেয়ে মাঠ ছাড়েন আন্দ্রে ফ্লেচার। আর এখানেই পিছিয়ে পড়ে খুলনা টাইগার্স। এরপর মাহেদি হাসানের দারুণ এক ইনিংসের সমাপ্তি ঘটে শরিফুল ইসলামের শিকার হয়ে। ২৪ বলে ৩০ রান করেন মাহেদি।

খুব বেশি সময় মুশফিকুর রহিমও টিকতে পারেননি। ১৫ বলে ১১ রান করে বেনি হাওয়েলের বলে ফেরেন মুশফিক। আর এতেই খুলনার জয়ের আশা শেষ হতে থাকে। পঞ্চম উইকেটে সিকান্দার রাজাকে সঙ্গে নিয়ে ৪৩ রানের জুটি গড়েন ইয়াসির আলী। সিকান্দার ১২ বলে ২২ রানের ক্যামিও খেলে রেয়াজুরের বলে মিরাজের হাতে ক্যাচ তুলে দিয়ে যখন ফিরছেন তখন খুলনার স্কোরবোর্ডে রান সংখ্যা ১১৯।

খুলনার আশার প্রদীপ নিভে যায় থিসারা পেরেরা কোনো রান যোগ না করেই ফিরলে। শেষ দিকে ইয়াসির আলীর ব্যাট থেকে এসেছে ২৬ বলে ৪০ রান। এছাড়া আর কেউই তেমন কিছু করতে না পারায় ১৬৫ রানে থামে খুলনার ইনিংস। আর চট্টগ্রাম জয় পায় ২৫ রানের।

স্কোরকার্ড:

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভার, ১৯০/৭; (লুইস ২৫, জ্যাকস ১৭, আফিফ ১৫, সাব্বির ৩২, মিরাজ ৩০, হাওয়েল ৩৪*, শামিম ৯, নাইম ১৫); (সোহরাওয়ার্দি ১-০-২৩-০, রাব্বি ৩-০-৩৫-২, নাভিন ২-০-৪৮-১, মাহেদি ৪-০-২৩-০, পেরেরা ৪-০-২৫-০, ফরহাদ ৪-০-৩৫-১)।

খুলনা টাইগার্স: ২০ ওভার, ১৬৫/৯; (তানজিদ ৯, ফ্লেচার ১৬, রণি ৭, মাহেদি ৩০, মুশফিক ১১, ইয়াসির ৪০, সিকান্দার ২২, থিসারা ০, ফরহাদ ৬, সোহরাওয়ার্দি ১, রাব্বি ১৪*, নাভিন ১*)।

ফলাফল: চট্টগ্রাম ২৫ রানে জয়ী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বনাম সিলেট থান্ডার্স টপ নিউজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর