Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিমন্সের শতকে সিলেটের বড় পুঁজি

স্পোর্টস ডেস্ক
২৮ জানুয়ারি ২০২২ ২০:১৪

১৪টি বাউন্ডারি আর ৫টি ওভার বাউন্ডারি, ৬৫টি বল খেলে নামের পাশে ১১৬ রান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের প্রথম শতকের দেখা মিললো লেন্ডল সিমন্সের ব্যাট থেকে। তার দুর্দান্ত শতকে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৫ রানের পুঁজি দাঁড় করিয়েছে সিলেট সানরাইজার্স

বিপিএলের চট্টগ্রাম পর্বের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি সিলেট ও ঢাকা। টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি দুর্দান্ত করেন লেন্ডল সিমন্স এবং এনামুল হক বিজয়। পাওয়ার প্লে থেকে ৫০ রান তুলে নেন এই দুই ওপেনার। যার মধ্যে ১৬ বলে ১৮ রান করে এবাদত হোসেনের শিকার হয়ে এনামুল ফিরলে ভাঙে ৫০ রানের জুটি। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে সিলেটের ব্যাটিং লাইন আপ।

মোহাম্মদ মিঠুন ৬, কলিন ইনগ্রাম শূন্য করে যখন ফিরছেন তখন সিলেটের স্কোরবোর্ডে রান মাত্র ৬৫। এরপর হাত খুলে খেলা শুরু করেন লেন্ডল সিমন্স। তাকে কিছুটা সঙ্গ দেন রবি বোপারা। তবে তিনিও মাত্র ১৩ রান করে ফিরেছেন। অন্যরা রানের দেখা না পেলেও সিমন্স একাই সিলেটের রানের চাকা সচল রাখেন।

ইনিংসের ১৮তম ওভারের তৃতীয় বলে এবাদত হোসেনকে শর্ট ফাইন লেগ দিয়ে বাউন্ডারি হাঁকিয়ে পূর্ণ করেন শতক। এরপর পরের ওভারের প্রথম তিন বলে দুটি বাউন্ডারি আর একটি ছক্কা হাঁকিয়ে লং অনে তামিম ইকবালের তালুবন্দি হন সিমন্স। আউট হওয়ার আগে দলকে এনে দিয়েছেন লড়াইয়ের মতো পুঁজি। আর নামের পাশে যোগ করেছেন ৬৫ বলে ১১৬ রানের ঝকঝকে এক ইনিংস।

 সিমন্স ছাড়া দলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এনামুল হক বিজয়। তিনি করেন ১৮। এরপর রবি বোপারা এবং মোসাদ্দেক হোসেন সৈকত উভয়ই করেন ১৩ রান। এতেই নির্ধারিত ২০ ওভারে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৭৫ রান।

ঢাকার হয়ে একটি করে উইকেট নেন মাশরাফি বিন মুর্ত্তজা, আন্দ্রে রাসেল, এবাদত হোসেন এবং কায়েস আহমেদ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

সিলেট সানরাইজার্স: ২০ ওভার, ১৭৫/৫; (সিমন্স ১১৬, বিজয় ১৮, মিঠুন ৬, ইনগ্রাম ০, বোপারা ১৩, মোসাদ্দেক ১৩*, আলাউদ্দিন ২*); (মাশরাফি ৪-০-২৯-১, রুবেল ৪-০-৩১-০, রাসেল ৩-০-৪৫-১, এবাদত ৪-০-২০-১, কায়েস ৪-০-২৬-১, শুভাগত ১-০-১১-০)

টস: মিনিস্টার গ্রুপ ঢাকা টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ বিপিএল লেন্ডল সিমন্স সিমন্সের শতক সিলেট সানরাইজার্স বনাম মিনিস্টার গ্রুপ ঢাকা


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর