Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনার সামনে ১৪২ রানের লক্ষ্য দিল বরিশাল

স্পোর্টস ডেস্ক
২৯ জানুয়ারি ২০২২ ১৪:১৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিনে খুলনা টাইগার্সের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে ফরচুন বরিশাল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান করে সাকিব আল হাসানের দল।

প্রথমে ব্যাট করতে নামা বরিশালের ব্যাটিং অর্ডারে এদিন বেশ কয়েকটি পরিবর্তন আসে। জেক লিন্টটের সঙ্গে উদ্বোধনী জুটিতে দেখা যায় ক্রিস গেইলকে। এরপর নিয়মিত টপ অর্ডার নাজমুল হোসেন শান্তকে না পাঠিয়ে তিনে ব্যাট করতে পাঠানো হয় জিয়াউর রহমান। লোয়ার অর্ডার থেকে মিডল অর্ডারে ব্যাট করতে আসেন নুরুল হাসান সোহান। আর সাকিব আল হাসান ব্যাট করতে নামেন সাতে।

ক্রিস গেইল এবং লিন্টট ওপেনিং জুটিতে মাত্র আড়াই ওভারেই তোলেন ২৬ রান। এরপর দ্বিতীয় উইকেটে ক্রিস গেইলের দুর্দান্ত ব্যাটিংয়ে জিয়াউর রহমান সঙ্গ দিয়ে তোলেন ৩৯ রান। লিন্টট ৬ বলে ১১ আর জিয়াউর করেন ১৩ বলে ১০ রান। এরপর ৩৪ বলে ৬টি চার আর দুটি ছক্কায় ৪৫ রান করে প্রসান্নার শিকার হয়ে গেইল যখন ফিরলেন তখন বরিশালের স্কোরবোর্ডে রান ৭৯।

মিডল অর্ডারে ব্যাট করতে নামা নুরুল হাসান সোহান ১১ বল খেলে ৮ রান করে ফেরেন মাহেদি হাসানের শিকার হয়ে। এরপর সাকিব আল হাসান ৬ বলে ৯, শান্ত ১৫ বলে ১৯ রান করে ফেরেন ড্রেসিংরুমে। শেষ দিকে বড় ইনিংস খেলতে পারেননি কেউই। তবে তারপরেও বরিশাল লড়াকু সংগ্রহ দাঁড় করায় স্কোরবোর্ডে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান তুলতে পারে বরিশাল।

খুলনার হয়ে দুর্দান্ত বোলিং করেন থিসারা পেরেরা। তার সঙ্গে দারুণ বোলিং করেন ফরহাদ রেজা। এই দুই অলরাউন্ডারের সঙ্গে দুটি করে উইকেট কামরুল ইসলাম রাব্বিও। এছাড়া একটি করে উইকেট নেন মাহেদি হাসান, শরিফুল্লাহ এবং সেকুঙ্গে প্রসান্না।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

ফরচুন বরিশাল: ২০ ওভার; ১৪১/৯; (লিন্টট ১১, গেইল ৪৫, জিয়াউর ১০, সোহান ৮, শান্ত ১৯, হৃদয় ২৩, সাকিব ৯, শুক্কুর ২, মুজিব ৭, মাহেদি ১*); (রাব্বি ৩-০-৩০-২, মাহেদি ৪-০-১৮-১, শরিফুল্লাহ ৩-০-২৭-১, পেরেরা ৪-০-১৮-২, প্রসান্না ৪-০-২৮-১, ফরহাদ ২-০-১৮-২)।

টস: খুলনা টাইগার্স টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

খুলনা টাইগার্স বনাম ফরচুন বরিশাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ বিপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর