Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেটের বিপক্ষে চট্টগ্রামের রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক
২৯ জানুয়ারি ২০২২ ১৯:১৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে প্রথম দুইশ রানের সংগ্রহ এলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হাত ধরে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেট সানরাইজার্সের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে উইল জ্যাকসের ঝড়ো অর্ধশতক আর বেনি হাওয়েলের ক্যামিওতে এবারের বিপিএল দুইশ রানের ইনিংসের দেখা পেল।

ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টগ্রামের স্কোরকার্ডে ভূমিকা রেখেছেন দলের প্রায় সবাই। উইল জ্যাকসের ঝড়ো অর্ধশতকের সঙ্গে রান পেয়েছেন আফিফ, সাব্বির আর সেই সঙ্গে শেষ দিকে হাওয়েলের ক্যামিও। এতেই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পুঁজি ২০২ রানের।

প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন উইল জ্যাকস। ইনিংসের ৫ম ওভারে তাসকিন আহমেদকে বাউন্ডারি হাঁকিয়ে ১৮ বলে তুলে নেন অর্ধশতক। পরের বলে তাসকিন তুলে নেন জ্যাকসকে কিন্তু তার আগেই দলের ভিত গড়ে দিয়ে গেছেন তিনি। ৭টি চার আর তিনটি ছয়ে উইল জ্যাকস যখন ফিরছেন নামের পাশে তখন তার ৫২ রান আর চট্টগ্রামের দলীয় রান তখন ৬২। পরের ওভারেই অবশ্য ফিরতে হয়েছে আরেক ওপেনার কেনার লুইসকে। ১২ বলে তিনি করেছেন মাত্র ৮ রান।

উইল জ্যাকস যেখানে রেখে গেছেন সেখান থেকেই শুরু করেন আফিফ হোসেন এবং সাব্বির রহমান। তৃতীয় উইকেটে এই দুই ব্যাটার ৪৭ রানের জুটি গড়েন। সাব্বির ২৯ বলে ৩১ রান করে ফিরলে ভাঙে এই জুটি। এরপর বেনি হাওয়েলের সঙ্গে ২৪ রানের জুটি গড়ার পর ফেরেন আফিফও। আউট হওয়ার আগে ২৮ বলে ৩৮ রান করে আফিফ। কার্যকরি ইনিংসটিতে ছিল একটি চার আর তিনটি ছয়ের মার। শেষ দিকে নাইম ইসলাম ৭ বলে ৮ রান করে ফেরেন।

এরপর মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে শেষ ১০ বলে ৩১ রান তোলেন বেনি হাওয়েল। যার মধ্যে ৪ বল খেলে ১৩ রান করেন মিরাজ আর ২১ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন হাওয়েল। এতেই চট্টগ্রামের স্কোরবোর্ডে এবারের বিপিএলের সর্বোচ্চ স্কোর ২০২ রান।

সিলেটের হয়ে একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, সোহাগ গাজী, মোসাদ্দেক হোসেন, রবি বোপারা এবং মুক্তার আলী।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভার, ২০২/৫; (লুইস ৮, উইলস ৫২, আফিফ ৩৮, সাব্বির ৩১, হাওয়েল ৪১*, নাইম ৮, মিরাজ ১৩*); (সানজামুল ৩-০-৩৪-০, তাসকিন ৪-০-৫৩-১, আলাউদ্দিন ১-০-১৪-০, সোহাগ ২-০-১৮-১, মোসাদ্দেক ৪-০-২৫-১, বোপারা ৪-০-২৩-১, মুক্তার ২-০-২৬-১)।

টস: সিলেট সানরাইজার্স টস জিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ব্যাটিংয়ে পাঠায়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বনাম সিলেট থান্ডার্স টপ নিউজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর