Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের বিপক্ষে একশ পেরুতেই শেষ বাংলাদেশ


২৯ জানুয়ারি ২০২২ ২২:২০

যুব বিশ্বকাপে টুর্নামেন্টের সবচেয়ে সফল ভারত অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হওয়ার আগে ভয়ডরহীন ক্রিকেটের বার্তা দিয়েছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক রাকিবুল হাসান। তবে অধিনায়কের কথামতো যুবারা ব্যাটিং করতে পারলন কই! যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে ১১১ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

এই রানটাও হতো না যদি কিনা আট নম্বরে নেমে ৩০ রানের গুরুত্বপূর্ণ একটা ইনিংস না খেলতেন মেহেরব হাসান। ৫৬ রানেই সপ্তম উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বিজ্ঞাপন

যুব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। অপর দিকে ভারত টুর্নামেন্টের সবচেয়ে সফল দল। ফলে কোয়ার্টারে দুই দলের লড়াই অন্য রকম রোমাঞ্চ ছড়াচ্ছিল। কিন্তু বাংলাদেশি ব্যাটিং লাইনআপ সেই রোমাঞ্চে আপাতত জল ঢেলেই দিল!

শনিবার (২৯ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগায় প্রথমে ব্যাটিংয়ে নেমে ভারতীয় পেসার রবি কুমারের বোলিংয়ের জবাবই দিতে পারেনি বাংলাদেশের টপ অর্ডার। মাত্র ১৪ রানে বাংলাদেশের প্রথম তিন ব্যাটারকে সাজঘরের পথ দেখান রবি।

শুরুর ধাক্কা কাটিয়ে উঠতে উইকেটে পড়ে থাকতে চাইলেন আইচ মোল্লা। কিন্তু অন্যদের থেকে সহযোগিতা পেলেন না একদমই। আইচ মোল্লা একপ্রান্ত আগলে রাখলেও অপরপ্রান্তে টপাটপ উইকেট হারিয়েছে বাংলাদেশ। ৪৮ বলে আইচ মোল্লা যখন ১৭ রান করে আউট হলেন বাংলাদেশের স্কোর তখন ৫৬/৭!

সেখান থেকে স্কোর একশ পেরুবে কে ভেবেছিল! আটে নেমে মেহেরব হোসেন ৩০ ও নয়ে নেমে আশিকুর জামান ১৬ রান করলেন বলেই এটা সম্ভব হলো। শেষ পর্যন্ত ৩৭.১ ওভারে ১১১ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করতে ৪৮ বল খেলে ৬টি চার মেরেছে মেহেরব। আশিকুর ২৯ বলে ১ চারে ১৬ রান করেন।

বিজ্ঞাপন

ভারতের পক্ষে রবি কুমার ১৪ রানে নিয়েছেন তিন উইকেট। ভিকি ওস্তোয়াল ২৫ রানে নিয়েছেন দুই উইকেট।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর