Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লা-ঢাকার ম্যাচও পরিত্যাক্ত

স্পোর্টস ডেস্ক
৪ ফেব্রুয়ারি ২০২২ ২০:৫৩

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দিনটি অষ্টম বিপিএলের জন্য সুখকর ছিল না। প্রথমে ফরচুন বরিশাল ও সিলেট সানরাইজার্সের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারেনি। এরপর সন্ধ্যায় হাইভোল্টেজ কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং মিনিস্টার গ্রুপ ঢাকার মধ্যকার ম্যাচটিও পরিত্যক্ত ঘোষণা করা হয়। বাংলাদেশ সময় রাত ৮টা ৪০ মিনিটে এসে বিপিএল কর্তৃপক্ষ ম্যাচটি পরিত্যক্তের ঘোষণা দেয়।

বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচে কুমিল্লা এবং ঢাকাকে একটি করে পয়েন্ট ভাগ করে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এতে করে ফরচুন বরিশালকে টপকে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ছয় ম্যাচে চারটি জয় আর একটি করে হার এবং ড্র’তে কুমিল্লার পয়েন্ট দাঁড়াল ৯। অন্যদিকে সাত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তিনে আছে মিনিস্টার গ্রুপ ঢাকা।

এর আগে দুপুরে বরিশাল ও সিলেটের মধ্যকার ম্যাচটিও বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় দুই দলই পায় একটি করে পয়েন্ট। এতে সাত ম্যাচে বরিশালের দলের পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৯-এ। অপর দিকে ৬ ম্যাচে মাত্র একটিতে জয় পাওয়া সিলেটের পয়েন্ট হলো ৩। তবে বরিশাল ও কুমিল্লার সমান পয়েন্ট হলেও রান রেটে এগিয়ে থাকায় এককভাবে শীর্ষে অবস্থান করছে বরিশাল।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা-ঢাকার মধ্যকার ম্যাচটি মাঠে গড়ানোর কথা ছিল বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায়। কিন্তু পশ্চিমা লঘুচাপের কারণে দুপুরের আগ থেকেই বৃষ্টি নামে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছিল গতকাল থেকেই। আজ সেটি বাড়ে।

দুপুরের আগে থেকে বৃষ্টি শুরু হলে অপেক্ষা করা হচ্ছিল কখন সেটি থামে। কিন্তু পরে বৃষ্টির গতি কমলেও একেবারে থেমে যায়নি। ফলে ৮টা ৪০ মিনিটে  ম্যাচ পরিত্যক্তের ঘোষণা দেওয়া হয়।

বৃষ্টির শঙ্কা আগে থেকেই ছিল। গতকাল বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) আবহাওয়াবিদ বজলুর রশিদ সারাবাংলাকে জানান, শীতের এই সময়ে হঠাৎ বৃষ্টি পশ্চিমা লঘুচাপের কারণে। শুক্রবার ও শনিবার বেশি বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বিপিএলে বৃষ্টির প্রভাব ছিল গতকালও। বৃষ্টির কারণে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার ম্যাচের দৈর্ঘ্য দুই ওভার কমিয়ে আনা হয়েছে। ২০ ওভারের বদলে ম্যাচ হয় ১৮ ওভারের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম সিলেট সানরাইজার্স টপ নিউজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ বিপিএল বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত ম্যাচ পরিত্যক্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর