Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের অর্ধশতকে কুমিল্লাকে ১৫৬ রানের লক্ষ্য দিল বরিশাল

স্পোর্টস ডেস্ক
৭ ফেব্রুয়ারি ২০২২ ১৪:২০

টপ অর্ডারে ক্রিস গেইল এবং নাজমুল হোসেন শান্ত ব্যাট হাতে ব্যর্থ। তবে মুনিম শাহরিয়ারের ৪৫ আর সাকিব আল হাসানের দুর্দান্ত অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৫ রান তোলে ফরচুন বরিশাল। এর আগে টস জিতে ফরচুন বরিশালকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস।

ক্রিস গেইলকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে দুর্দান্ত শুরু করে ফরচুন বরিশাল। ইনিংসের চতুর্থ ওভারে তানভির ইসলামের শর্ট লেন্থের বল কাট করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে থাকা সুমন খানের তালুবন্দি হন ক্রিস গেইল। এতেই ভাঙে ৩২ রানের উদ্বোধনী জুটি। আউট হওয়ার আগে গেইল ৮ বলে দুটি বাউন্ডারিতে করেন ১০ রান। এরপর খুব বেশি সময় টিকতে পারেননি টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। এবারও উইকেট শিকারি তানভির আহমেদ।

বিজ্ঞাপন

তৃতীয় উইকেটে এসে ঘুরে দাঁড়ায় বরিশাল। সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন মুনিম শাহরিয়ার। ৪টি চার আর তিনটি ছক্কায় ২৪ বলে ৪৫ রানে যখন ব্যাট করছিলেন মুনিম শাহরিয়ার, ঠিক তখনই ঘটে বিপত্তি। মঈন আলীকে ফ্লিক করতে গিয়ে ইমরুল কায়েসের হাতে ক্যাচ তুলে দিয়ে অর্ধশতক থেকে ৫ রান দূরে থাকতে আউট হন মুনিম।

তবে মুনিম অর্ধশতক হাতছাড়া করলেও সাকিব আল হাসান ভুল করেননি। ৩৭ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৫০ রান করে করিম জানাতের বলে উড়িয়ে মারতে গিয়ে মুমিনুলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সাকিব আল হাসান। তবে ততক্ষণে তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ৬৭ রানের দুর্দান্ত এক জুটি গড়ে বরিশালকে বড় স্কোর গড়ার পথেই রেখে গেছেন সাকিব।

শেষ দিকে তাওহিদ হৃদয় ৩৭ বলে ৩১ রান করেন, ব্রাভো ৬ বলে ১০ আর নুরুল হাসান সোহান ৩ বলে ৩ রান করে অপরাজিত থাকেন। এতেই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৫ রান তুলতে পারে ফরচুন বরিশাল।

বিজ্ঞাপন

বল হাতে তানভির ইসলাম ৩ ওভারে ২২ রানে নেন দুটি উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান, মঈন আলী এবং করিম জানাত।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

ফরচুন বরিশাল: ২০ ওভার, ১৫৫/৫; (মুনিম ৪৫, গেইল ১০, শান্ত ১, সাকিব ৫০, হৃদয় ৩২*, ব্রাভো ১০, সোহান ৩* ); (নাহিদুল ৩-০-৩০-০, মোস্তাফিজ ৪-০-৩০-১, তানভির ৩-০-২২-২, সুমন ১-০-১৬-০, নারিন ৪-০-২৫-০, মঈন ৩-০-২১-১, জানাত ২-০-৬-১)।

টস: কুমিল্লা ভিক্টোরিয়ান্স টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

কুমিল্লা ভিক্টোরিয়ান্স বনাম সিলেট সানরাইজার্স টপ নিউজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ বিপিএল

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর