Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বোপারা বিতর্ক ছাপিয়ে সৌম্য-মুশফিক ঝড়


৭ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৪৩

কলঙ্ক লেগে গেল বঙ্গবন্ধু বিপিএলের গায়ে! বিপিএলের ২২তম ম্যাচে বল টেম্পারিং করে আম্পায়ারদের কাছে অভিযুক্ত হয়েছেন সিলেট সানরাইজার্সের নতুন অধিনায়ক রবি বোপারা। শাস্তি হিসেবে প্রতিপক্ষ খুলনা টাইগার্সের স্কোরে ৫ রান যুক্তও করা হয়েছে। এদিকে, রবি বিতর্ক একপাশে রেখে দারুণ ব্যাটিং করেছেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। দুজনের ব্যাটে ভর করে বড় সংগ্রহ গড়েছে খুলনা।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে সিলেট সানরাইজার্সের বিপক্ষে আগে ব্যাটিং করতে নামা খুলনা ১৮২ রান তুলেছে।

শুরুটা অবশ্য মোটেও ভালো হয়নি দলটির। সোহাগ গাজীর করা ইনিংসের প্রথম ওভারেই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও মেহেদি হাসানকে হারায় খুলনা। এরপর চেষ্টা করলেও সৌম্য সরকারের সঙ্গে ইয়াছির আলী রাব্বির প্রতিরোধটা বড় হলো না। দলীয় ৪৬ রানের মাথায় ১৮ বলে ২৩ রান করে ফেরেন ইয়াছির। সৌম্যকে নিয়ে মুশফিকের প্রতিরোধ সেখান থেকেই।

প্রথম দিকে অবশ্য রয়েসয়েই খেলেছেন। প্রথম ১৮ বলে মুশফিকের রান ছিল ১৭। এরপর হাত খুলেছেন খুলনার অধিনায়ক। অপর প্রান্তে সৌম্য খেলে গেছেন নিজের মতো করেই। চতুর্থ উইকেটে ৮৪ বল খেলে দুজন ১৩১ রান তুলে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮২ রান তোলে খুলনা। সৌম্য ৬২ বল খেলে ৪টি করে চার-ছয় হাঁকিয়ে ৮২ রানে অপরাজিত ছিলেন।  মুশফিক ৩৮ বল খেলে ৬২ রান করে অপরাজিত ছিলেন। খুলনার অধিনায়ক চার মেরেছেন ৬টি, ছক্কা ২টি।

রবি বোপারার বল টেম্পারিংয়ের ঘটনা ইনিংসের নবম ওভারে। মোসাদ্দেক হোসেন সৈকতের জায়গায় এই ম্যাচে সিলেটকে নেতৃত্ব দিতে নামা বোপারা ইনিংসের নবম ওভারে বোলিং করতে এসে বল টেম্পারিং করেন। টিভি পর্দায় স্পষ্ট ধরা পড়ে নখ দিয়ে বল খুঁটছেন তিনি। বিষয়টি দৃষ্টি এড়ায়নি আম্পায়ারদেরও।

ওভারের তৃতীয় ডেলিভারির পর বল পরখ করে দেখে বিষয়টি ধরতে পারেন তারা। পরে বল পরিবর্তন করা হয়েছে। শাস্তি হিসেবে প্রতিপক্ষ খুলনার স্কোরে ৫ রান যোগও করা হয়েছে। পরে পরিবর্তিত বল নিয়ে বোলিং করেছেন বোপারা। বিপিএলে অতীতে বল টেম্পারিং করে শাস্তি পাওয়ার মতো ঘটনা ঘটেনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত ২০২২ বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বঙ্গবন্ধু বিপিএল-২০২২ মুশফিকুর রহিম সৌম্য সরকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর