Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়-নারিনের ব্যাটে প্লে-অফে কুমিল্লা


৯ ফেব্রুয়ারি ২০২২ ২১:৩৬

১৬৯ রানের জবাব দিতে নেমে শুরুতেই লিটন দাস ও ফাফ ডু প্লেসিকে হারিয়ে বিপদে পড়ে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। একপ্রান্ত আগলে রাখা মাহমুদুল হাসান জয়ের সঙ্গে মঈন আলীর জুটি অনেকদূর এগুলেও রিকোয়ার রান রেট বেড়ে যাচ্ছিল। শেষ দিকে অল্প রানেরে ব্যবধানে তিন উইকেট হারিয়ে আরও চাপে পড়ে গিয়েছিল কুমিল্লা। সুনীল নারিন সেই চাপ কাটিয়ে তুললেন দারুণভাবে। মাহমুদুল হাসান জয় ও সুনীল নারিনের ব্যাটে দুর্দান্ত এক জয় পেয়েছে কুমিল্লা।

বঙ্গবন্ধু বিপিএলের ২৬তম ম্যাচে সিলেটকে আজ ৪ উইকেটে হারিয়েছে ইমরুল কায়েসের দল। এই জয়ে বিপিএলের প্লে-অফ নিশ্চিত হলো কুমিল্লার। ৮ ম্যাচ খেলে দলটির পয়েন্ট ১১।

বুধবার (৪ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৬৯ রানের জবাব দিতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে ফেরেন লিটন দাস (৭)। পরের ওভারে ডু-প্লেসিও (২) ফিরলে বিপদ বাড়ে কুমিল্লার। তবে তরুণ মাহমুদুল হাসান জয় একপ্রান্তে অবিচল ছিলেন।

চতুর্থ উইকেটে মঈন আলীর সঙ্গে ৮২ রানের জুটি গড়ে দলকে বিপদ থেকে অনেকটা টেনে তোলেন জয়। মঈন ৩৫ বলে ৪টি চার ২টি ছয়ে ৪৬ রান করে ফিরলে এই জুটি ভাঙে। এরপর ইমরুল কায়েস ক্রিজে এসেই পাল্টা আক্রমণ করেন। তবে কুমিল্লা অধিনায়কের ইনিংস বড় হয়নি। ৮ বলে ২ ছয়ে ১৬ রান করে ফেরেন।

খানিক বাদে পর পর দুই বলে ফেরেন মাহমুদুল জয় এবং আরিফুল হকও। সেখান থেকে কুমিল্লাকে বিজয় পর্যন্ত নিয়ে যেতে বড় কৃতীত্ব সুনীল নারিনের। এক বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য ১৭৩ রান তুলে ফেলে কুমিল্লা। সুনীল নারিন ১২ বলে ৩টি চার ১টি ছয়ে ২৪ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। জয় ৫০ বলে ৬৫ রান করতে চার মেরেছেন ৭টি, ছক্কা ২টি।

এর আগে টস জিতে প্রথমে সিলেটকে ব্যাটিংয়ে পাঠান কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। মোস্তাফিজুর রহমান, মঈন আলী, সুনিল নারিনদের স্পিনে প্রতিপক্ষকে অল্পতে আটকে রাখার পরিকল্পনাতেই নিশ্চয় কুমিল্লার অধিনায়কের এমন সিদ্ধান্ত। এই পরিকল্পনা কাজে লাগেনি।

আগের ম্যাচে সেঞ্চুরির কাছাকাছি যাওয়া ইনগ্রাম আজও শুরু থেকে খেলেছেন দুর্দান্ত। এনামুল হক বিজয়ও ভালো ব্যাট করেছেন। দুজনের ওপেনিং জুটি ছিল ১০৫ রানে। এনামুল ৩৩ বলে ৪টি চার ৩টি চারে ৪৬ রান করে ফিরলে এই জুটি ভাঙে।

এনামুল ফেরার পর অপরপ্রান্তে অন্য কেউ সেভাবে দাঁড়াতে পারেননি। তবে একপ্রান্তে ইনগ্রাম খেলে গেছেন শেষ ওভার অবদি। মোস্তাফিজুর রহমানকে পর পর দুই বলে ছক্কা হাঁকাতে গিয়ে ফিরেছন ক্যাচ হয়ে। ফেরার আগে ৮৯ রান করতে ৬৩ বল খেলে ৯টি চার ৩টি ছক্কা মেরেছেন ইনগ্রাম।

কুমিল্লার হয়ে মোস্তাফিজুর রহমান ২৩ রান খরচায় তিন উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন সুনিল নারিন ও তানভির ইসলাম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত ২০২২ বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

কুমিল্লা ভিক্টোরিয়ান্স বঙ্গবন্ধু বিপিএল-২০২২ সুনীল নারিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর