Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের অর্ধশতকে ঢাকাকে হারিয়ে শীর্ষে বরিশাল

স্পোর্টস ডেস্ক
১১ ফেব্রুয়ারি ২০২২ ২১:৩৭

মিনিস্টার গ্রুপ ঢাকার ছুঁড়ে দেওয়া ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সাকিব আল হাসানের দুর্দান্ত অর্ধশতকে ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে বরিশাল। আর তাতেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ফরচুন বরিশাল।

ব্যাট হাতে যখন উইকেটে আসলেন তখনও বরিশালের জয়ের জন্য ৮৩ রান। উইকেটে এসেই তাণ্ডব শুরু করলেন সাকিব আল হাসান। বল হাতে দুর্দান্ত ইনিংসের পর ব্যাট হাতেও উড়ন্ত সূচনা সাকিবের। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দ্রুত গতিতে রান তুলতে থাকেন। আর উইকেটের অপর প্রান্ত থেকে নাজমুল হোসেন শান্ত কেবল সঙ্গ দিয়ে যাচ্ছিলেন তাকে।

ঢাকার ছুঁড়ে দেওয়া মামুলি লক্ষ্য ছুঁতে বরিশালকে খেলতে হয়নি পুরো ১৬ ওভারও। মাত্র ১৫ ওভার ৩ বলে ২ উইকেটের বিনিময়ে পৌঁছে যায় জয়ের ঘাটে। চারে ব্যাট করতে নামা সাকিব আল হাসান ২৯ বলে ৫১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। প্রায় ১৭৬ স্ট্রাইকরেটে ব্যাট করা সাকিব মেরেছেন ৬টি চার আর দুটি ছক্কা।

শেষ পর্যন্ত দলকে জয় এনে দিয়ে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন সাকিব। তার সঙ্গে ২৮ বলে ২৮ রান করে অপরাজিত থেকেছেন নাজমুল হোসেন শান্তও। তার আগে ২৫ বলে তিনটি করে চার ও ছয়ে ৩৭ রান করেছিলেন ওপেনার মুনিম শাহরিয়ারও। এতেই ৮ উইকেটের বিশাল জয় পেয়ে যায় ফরচুন বরিশাল।

দুর্দান্ত এই জয়ে দুই দলেরই গ্রুপ পর্বের ১০টি করে ম্যাচ শেষ হলো। বরিশাল ১০ ম্যাচে ৭টি জয় দুটি হার আর একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় মোট পয়েন্ট পেয়েছে ১৫। অন্যদিকে চারটি জয়, পাঁচটি হার আর একটি ড্র’তে ৯ পয়েন্ট নিয়ে এখনো তিনে আছে ঢাকা। তবে এখনও প্লে-অফ নিশ্চিত হয়নি মাহমুদউল্লাহ-তামিমদের। কেননা নিজেদের শেষ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং খুলনা টাইগার্স জয় পেলে বাদ পড়বে ঢাকা। আর বরিশালের সঙ্গে প্লে-অফ নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সও।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

মিনিস্টার গ্রুপ ঢাকা: ২০ ওভার; ১২৮/৯; (নাঈম ৬, তামিম ৬৬, জহুরুল ২, মাহমুদউল্লাহ ৩, শামসুর ৩, শুভাগত ২১*, ওমারজাই ২, কায়েস ৮, শফিউল ০, রুবেল ৬); (মুজিব ৪-০-১৫-১, শফিকুল ৪-০-৩৬-২, শান্ত ১-০-৯-০, সাকিব ৪-০-২১-১, ব্রাভো ৪-০-১৮-২, জিয়াউর ১-০-১৩-০, রানা ২-০-১২-২)।

ফরচুন বরিশাল: ১৫.৩ ওভার; ১২৯/২; (মুনিম ৩৭, গেইল ৭, শান্ত ২৮*, সাকিব ৫১*); (রুবেল ৩-০-১৬-০, ফজলহক ২.৩-০-২২-০, শফিউল ৪-০-২৬-১, কায়েস ১-০-১৫-১, ওমারজাই ২-০-২৯-০, মাহমুদউল্লাহ ৩-০-১৭-০)।

ফলাফল: ফরচুন বরিশাল ২৭ বল হাতে রেখে ৮ উইকেটে জয়ী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ২০২২ বিপিএল। এবারের বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

টপ নিউজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২ বিপিএল মিনিস্টার গ্রুপ ঢাকা বনাম খুলনা টাইগার্স সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর