Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএল নিলামে অবিক্রিত কেন সাকিব?


১২ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৩৩

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে চোখ ছিল বাংলাদেশের অনেকের। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে সাকিব আল হাসান যেমন উড়ন্ত পারফরর্ম করে চলেছেন তাতে মনে করা হচ্ছিল আইপিএলের নিলামে কাড়াকাড়ি লেগে যাবে বাংলাদেশি অলরাউন্ডারকে নিয়ে। অনেকের আগ্রহের কারণ সেটাই। কিন্তু প্রথম দিনের নিলামে দলই পেলেন না সাকিব!

শনিবার (১২ ফেব্রুয়ারি) বেঙ্গালুরুর হোটেল আইটিসি গার্ডেনিয়ায় অনুষ্ঠিত হচ্ছে এবারের আইপিএল নিলাম। নিলাম অনুষ্ঠিত হবে আজ এবং আগামীকাল। আজ প্রথম দিনে সাকিবের নাম ডাকে উঠলে আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। আগামীকাল দ্বিতীয় দিনে বিক্রি হওয়ার ক্ষীণ সুযোগ অবশ্য আছে। তবে আজ প্রথম দিনে বাংলাদেশি অলরাউন্ডার দল না পাওয়ার বিষয়টি বিস্ময়েরই।

বিজ্ঞাপন

এই ফরম্যাটে অভিজ্ঞতার সঙ্গে ফর্মটাও পক্ষে ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা অলরাউন্ডারের। বল হাতে সাকিব বরাবরই অন্যন্য। চলতি বিপিএলে ব্যাট হাতেও তাক লাগানো পারফরর্ম করে চলেছেন প্রতিনিয়ত।

ফরচুন বরিশালের হয়ে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৩৪.৫০ গড়ে রান করেছেন ২৭৬ রান করেছেন। স্ট্রাইকরেট ১৪৬.৮০। বল হাতে ৪.৯৫ ইকোনোমিক রেটে উইকেট নিয়েছেন ১৫টি। এমন আগুনে ফর্মে থাকা সাকিবের প্রতি কোনও দলের আগ্রহ না দেখানোর কারণ হতে পারে জাতীয় দলের ব্যস্ততা। আইপিএলের শুরু এবং শেষের সময়টাতে বাংলাদেশ জাতীয় দলের খেলা। ফলে স্বাভাবিকভাবেই পুরো আসরে পাওয়া যাবে না সাকিবকে। সে দিকটা চিন্তা করেই হয়তো বাংলাদেশি তারকার পেছনে বিনিয়োগ করতে আগ্রহী নয় আইপিএলের দলগুলো!

আসন্ন আইপিএল শুরুর তারিখ এখন চূড়ান্ত হয়নি। তবে আভাস মিলছে ২৭ মার্চ থেকে মাঠে গড়াবে আগামী আইপিএল। ওই সময়টায় বাংলাদেশ দল থাকবে দক্ষিণ আফ্রিকায়।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। তিন ওয়ানডে ম্যাচের সিরিজ শুরু হওয়ার কথা ১৮ মার্চ, শেষ হবে ২৩ মার্চ। দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হবে ১২ এপ্রিল। যদিও দক্ষিণ আফ্রিকায় সাকিবের টেস্ট সিরিজ না খেলার কথা শোনা যাচ্ছে।

তবে মে মাসে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে দুটি টেস্ট খেলার আগ্রহ বোর্ডকে জানিয়ে দিয়েছেন সাকিব। শ্রীলংকার বিপক্ষে দুই টেস্টের ওই সিরিজ চলবে ৮ থেকে ২৩ মে পর্যন্ত। সে হিসেবে আইপিএলের শেষভাগেও থাকতে পারবেন না সাকিব।

ফর্মে থাকা সাকিবে অনাগ্রহের কারণ বুঝি এটিই!

আইপিএল টপ নিউজ সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর