Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিএসজির জয়ের রাতে মেসির পেনাল্টি মিসের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
১৬ ফেব্রুয়ারি ২০২২ ১৫:১৮

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬’র লড়াইয়ে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে পিএসজি। তবে ব্যবধান হতে পারতো দ্বিগুণ। লিওনেল মেসি পেনল্টি মিস না করলে হয়তো ২-০ ব্যবধানে জিতে স্বস্তিতে থাকতে পারতো প্যারিসিয়ানরা। কাল রাতের এই ব্যর্থতার পর চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চসংখ্যক পেনাল্টি মিসের রেকর্ডে থিয়েরি হেনরির পাশে বসলেন মেসি। এই প্রতিযোগিতায় ২৩টি পেনাল্টি শট নিয়ে ৫ বার গোল করতে ব্যর্থ হলেন পিএসজি তারকা।

ম্যাচের ৬১তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল মরিসিও পচেত্তিনোর দলের। নিজেদের ডি-বক্সে কিলিয়ান এমবাপ্পেকে রিয়ালের দানি কারভাহাল ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বার্সেলোনার হয়ে রিয়ালের বিপক্ষে ২৬ গোল করা মেসির দুর্বল শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন থিবো কোর্তোয়া। আর তাতেই লজ্জার রেকর্ডে অঁরিকের পাশে বসলেন আর্জেন্টাইন তারকা।

এর আগে আর্সেনাল কিংবদন্তি ও ফ্রান্সের সাবেক স্ট্রাইকার থিয়েরি হেনরি একার দখলে ছিল রেকর্ডটি। তবে রিয়ালের বিপক্ষে এই প্রথম পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন মেসি। সাত পেনাল্টি থেকে ছয়বারই গোল পেয়েছেন।

তবে বেলজিয়ান গোলকিপার কোর্তোয়ার বিপক্ষে ক্যারিয়ারে এ নিয়ে দ্বিতীয়বার পেনাল্টি থেকে মেসি গোল করতে ব্যর্থ হলেন। ২০১৩ স্প্যানিশ সুপার কাপে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করতে পারেননি মেসি। তখন অ্যাটলেটিকোর গোলপোস্টে ছিলেন কোর্তোয়া।

১–০ গোলে শেষ পর্যন্ত হারলেও মেসির পেনাল্টি রুখে দেওয়া নিয়ে ম্যাচ শেষে কোর্তোয়া বলেছেন, ‘এমন ম্যাচে গোলকিপারের ওপর বেশ চাপ থাকে। মেসির পেনাল্টি নেওয়া নিয়ে আমি অনেক কাটাছেঁড়া করেছি। একটু ভাগ্যের সহায়তাও লাগে।’

তবে মেসি ব্যর্থ হলেও ম্যাচের ৯৪তম মিনিটে এসে কিলিয়ান এমবাপের দুর্দান্ত এক গোলে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে শেষ ১৬’ত প্রথম লেগে এগিয়ে গেল পিএসজি।

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ পিএসজি বনাম রিয়াল মাদ্রিদ পেনাল্টি মিসের রেকর্ড লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর