Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

’সাকিবের মস্তিষ্ক’ ফাইনালের বড় বাধা


১৭ ফেব্রুয়ারি ২০২২ ২০:১৪

কাগজে-কলমে এবারের বিপিএলে সেরা দুই দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। অভিজ্ঞতা, দলীয় শক্তির ব্যালেন্স বিচারে বাকি দলগুলোর চেয়ে এগিয়ে এই দুই দল। প্রত্যাশিতভাবে এই দুই দলই উঠেছে অষ্টম বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে। ফাইনালের আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন বললেন, শিরোপা নির্ধারনী ম্যাচে তাদের বড় বাঁধা সাকিব আল হাসানের ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্ক।

ফরচুন বরিশালের হয়ে এবারের বিপিএলের অভাবনীয় ক্রিকেট খেলছেন সাকিব। বল হাতে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশি অলরাউন্ডার বরাবরই বড় অস্ত্রো। সাকিব বিপিএল মাতাচ্ছেন ব্যাট হাতেও। ১০ ম্যাচে ১৫ উইকেট নেওয়ার পাশাপাশি রান করেছেন ২৭৭। যার গড় ৩০.৭৭ এবং স্ট্রাইকরেট ১৪৫.৭৮।

অধিনায়ক সাকিবও মুগ্ধ করেছেন বারবার। বিশেষ করে সাকিব তার বোলিং ডিপার্টমেন্টকে যেভাবে ব্যবহার করেছেন সেটা প্রসংশিত হচ্ছে। অল্প পুঁজি নিয়ে বেশ কয়েকটি ম্যাচে জিতেছে বরিশাল। কুমিল্লার হেড কোচ বড় বাঁধা মনে করছেন এটিকেই।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল পূর্ব সংবাদ সম্মেলনে মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, ‘আমার মনে হয় বরিশালের যে শক্তি সেটা হচ্ছে সাকিব আল হাসান। সাকিবের মাথার সঙ্গে আমাদের খেলতে হবে। সে খুবই ভালো অধিনায়কত্ব করছে। তার যতটুকু সোর্স আছে সেটা সে খুব ভালো কাজে লাগাচ্ছে। বিশেষ করে তার বোলিং বিভাগ নিয়ে। চারটা-পাঁচটা ম্যাচে খুব কম রান ডিফেন্ড করেছে। বোঝা যায় তারা পরিকল্পনা করে এগুচ্ছে। সে কারণে বললাম সাকিবের মাথার সঙ্গে আমাদের খেলতে হবে। ও অনেক সময় যে কৌশল করে সেটা ব্যাটসম্যানরা বুঝতে পারে না। সেটা ওভারকাম করলে আমাদের জেতার সম্ভাবনা থাকবে।’

বিপিএলে ফেভারিট কুমিল্লার শুরুটা হয়েছিল দুর্দান্ত। প্রথম তিন ম্যাচের প্রতিটিতেই জিতেছে দলটি। তবে সেই ধারাটা পরে আর অব্যাহত থাকেনি। দলটি এগিয়েছে উত্থান-পতনের মধ্য দিয়ে। প্রথম কোয়ালিফায়ারে এই বরিশালের বিপক্ষেও জয়ের মুখ থেকে হেরে যায় কুমিল্লা।

সেসব দূরে রেখে ফাইনালটা ভালো খেলতে চায় কুমিল্লা। সালাউদ্দিন বলছিলেন, ‘খুব বেশি ভালো খেলিনি, যতটুকু ভাল খেলা উচিত ছিল। নিজেরাই হয়ত কয়েকটা ম্যাচ নিজেরাই হেরেছি। আমরা খুব খারাপ খেলেছিলাম। কিন্তু ফাইনালে আসতে পেরেছি এটা বড় বিষয়। চেষ্টা করব যেন ফাইনালে ভাল খেলতে পারি।’

উল্লেখ্য, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের মধ্যকার বিপিএল ফাইনাল মাঠে গড়াবে আগামীকাল শুক্রবার বিকেল সারে ৫টায়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত ২০২২ বিপিএলের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিপিএলের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

টপ নিউজ ফরচুন বরিশাল বঙ্গবন্ধু বিপিএল-২০২২ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর