Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের টেস্ট দলের নেতৃত্বও উঠলো রোহিতের কাঁধে

স্পোর্টস ডেস্ক
১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের ক্রিকেটে বড় রদবদল এসেছে। তিন ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। এর আগে রঙিন পোশাকের দুই ফরম্যাটের অধিনায়কত্ব রোহিত শর্মার কাঁধে তুলে দিয়েছিল ভারতীউ ক্রিকেট বোর্ড- বিসিসিআই। এবার সাদা পোশাকের নেতৃত্বও উঠলো রোহিত শর্মার কাঁধেই।

শ্রীলংকার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে বিসিসিআই। ঘরের মাঠের এই সিরিজ দিয়ে সাদা পোশাকে অধিনায়কত্বে অভিষেক হচ্ছে রোহিতের। আর সহ-অধিনায়ক হিসেবে থাকবেন জাসপ্রিত বুমরাহ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটের নেতৃত্ব ছাড়েন কোহলি। এরপর একদিনের ক্রিকেট থেকেই তাকে সরিয়ে দেওয়া হয়। সাদা বলের ক্রিকেটে তার জায়গায় অধিনায়ক হন রোহিত। পরে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলের নেতৃত্বও ছেড়ে দেন কোহলি। কিন্তু তার বিকল্প কে হবেন তা নিয়ে এতদিন অনিশ্চয়তা ছিল। এবার রোহিতকে তিন ফরম্যাটের অধিনায়ক হিসেবে ঘোষণা করে আলোচনার সমাপ্তি ঘটালো বিসিসিআই।

শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে ভারতের ঘোষিত দল থেকে বাদ পড়েছেন অজিঙ্কিয়া রাহানে এবং চেতেশ্বর পূজারা। দলে জায়গা হয়নি ইশান্ত শর্মারও। উইকেটরক্ষক হিসেবে ডাক পেয়েছেন কেএস ভারত। অভিষেকের অপেক্ষায় থাকা বাঁহাতি স্পিনার সৌরভ কুমার।

ভারতের টেস্ট স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, শুভমান গিল, ঋষভ পন্থ, কেএস ভারত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব এবং সৌরভ কুমার।

সারাবাংলা/এসএস

বিসিসিআই ভারত ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআিই) রোহিত শর্মা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর