Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়া থেকে সরতে পারে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল

স্পোর্টস ডেস্ক
২৩ ফেব্রুয়ারি ২০২২ ১২:৫০

ইউক্রেন ও রাশিয়ার মধ্যকার বিরোধের কারণে ২০২২ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালের ভেন্যু পরিবর্তন হওয়ার শংকা জেগেছে। রাশিয়ার সেইন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ইউক্রেনের পূর্বাঞ্চলের স্বাধীনতাকামী দোনেস্ক ও লুহানস্ককে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য বিশ্বের সব দেশের প্রতি আহ্বান জানিয়েছে রাশিয়া। এর আগে এই দুই অঞ্চলকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি প্রদান করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

রাশিয়ার এমন পদক্ষেপের প্রতিক্রিয়ায় যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশ রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা দিতে পারে ধারণা করা হচ্ছে। আর এতেই পিটার্সবার্গে এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা বেশ কমে গেছে।

যুক্তরাজ্যের সাবেক ক্রীড়ামন্ত্রী ট্রেসি ক্রাউচ বিবিসি স্পোর্টকে বলেছেন, ‘অবিলম্বে’ রশিয়া থেকে ফাইনাল সরিয়ে নেওয়া উচিত উয়েফার।

মূলত ২০২১ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সেইন্ট পিটার্সবার্গে। তবে করোনা মহামারির কারণে ২০২০ এবং ২০২১ সালের ফাইনাল সরিয়ে নেওয়া হয় পর্তুগালের লিসবন এবং পোর্তোতে। এবার ২০২১ সালের ফাইনাল আবারও আসল আয়োজকের কাছে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় উয়েফা।

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়নস লিগ ফাইনাল রাশিয়া-ইউক্রেন সেইন্ট পিটার্সবার্গ


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর