Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আউটের পর নটআউট!


২৫ ফেব্রুয়ারি ২০২২ ১৯:১০

চট্টগ্রাম থেকে: জায়ান্ট স্ক্রিনে প্রথমে ভেসে উঠল ‘আউট’। পরক্ষণেই পাল্টে গেল সিদ্ধান্ত, ‘নট আউট’। রহমত শাহকে নিয়ে আউট, নট আউটের এই কাহিনী দেখা গেছে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে চার উইকেটে জিতেছে বাংলাদেশ। অর্থাৎ আজ জিতলেই সিরিজ নিশ্চিত। এমন সমীকরণে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে ৩০৬ রান তুলেছে বাংলাদেশ।

বড় এই সংগ্রহের জবাব দিতে নেমে ‘আউট’ ‘নট আউটে’র এই খেলা আফগানিস্তান ইনিংসের ১৭তম ওভারে। সাকিব আল হাসানের বোলিংয়ে স্ট্রাইক প্রান্তে ছিলেন নাজিবুল্লাহ জাদরান, নন স্ট্রাইকে রহমত শাহ। ওভারের তৃতীয় ডেলিভারিটি স্ট্যাম্পে রেখেছিলেন সাকিব। সোজা ব্যাটে খেলেন নাজিবুল্লাহ। বল অপরপ্রান্তে স্ট্যাম্পে ভেঙে দেয়। রহমত শাহও তখন ক্রিজের বাইরে। অর্থাৎ স্ট্যাম্পে আঘাত হানার আগে বল সাকিবের হাত স্পর্শ করলে রহমত শাহ আউট।

ফিল্ড আম্পায়ার তৃতীয় আম্পায়ারের স্মরণাপন্ন হলে রিপ্লে দেখে আউট দিয়ে দেন তৃতীয় আম্পায়ার। কিন্তু সাকিব আল হাসানের অঙ্গভঙ্গি দেখে মনে হচ্ছিল তিনি বলতে চাইছেন, বল তার হাতেই লাগেনি!

তৃতীয় আম্পায়ার ‘আউট’ সিগন্যাল দেওয়ার পর বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালকেও দেখা গেল আম্পায়ারের সঙ্গে কথা বলতে। যার প্রেক্ষিতে আবারও রিপ্লে দেখেন তৃতীয় আম্পায়ার। এবং আরও কয়েকটি অ্যাঙ্গেল থেকে দেখা হয়। শেষে ‘নট আউটে’র সিদ্ধান্ত জানান।

৩৬ রানের মাথায় এভাবে ‘জীবন’ পাওয়া রহমত শেষ পর্যন্ত ফিরেছেন ৫২ রান করে। বাংলাদেশ শেষ পর্যন্ত ম্যাচ জিতেছে ৮৮ রানে।

তৃতীয় আম্পায়ারের পক্ষ থেকে ‘আউট’ ‘নট আউটে’র এই সিদ্ধান্ত নিয়ে বেশ আলোচনা হচ্ছে। প্রথমেই ভালোভাবে পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নিলেন না কেন, সেটি নিয়ে প্রশ্ন অনেকের।

টপ নিউজ বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ রহমত শাহ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর