Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিটনের ফিফটির পর সাকিবের বিদায়

স্পোর্টস ডেস্ক
২৮ ফেব্রুয়ারি ২০২২ ১২:৫৩

চট্টগ্রামে সিরিজের শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তামিম ইকবাল ও লিটন দাস শুরুটা ধীরগতির করেছিলেন। উদ্বোধনী জুটিতে ৪৩ রান তুলে তামিম ইকবাল ফারুকীর বলে বোল্ড হয়ে ফেরার পর অর্ধশতক পূর্ণ করেন লিটন দাস।

সিরিজের প্রথম ওয়ানডেতে বাজে করলেও পরের দুটিতে ব্যাট হেসেছে লিটন দাসের। দ্বিতীয় ওয়ানডেতে দুর্দান্ত এক শতকের পর তৃতীয় ম্যাচে ইতোমধ্যেই তুলে নিয়েছেন অর্ধশতক।

ইনিংসের ২০তম ওভারের দ্বিতীয় বলে আজমতউল্লাহর বলে এক রান নিয়ে অর্দশতক পূর্ণ করেন লিটন। ৬৩ বলে এদিন ফিফটি তুলে নেন লিটন।

এরপর সাকিব আল হাসানের সঙ্গে জুটিটা আর বেশি বড় হয়নি। আজমতউল্লাহর বলে থার্ড ম্যান দিয়ে বল কাট করতে চেয়েছিলেন সাকিব কিন্তু শেষ পর্যন্ত বোল্ড হয়ে ফিরলেন প্যাভিলিয়নে। ৩৬ বলে ৩০ রান করে ফেরেন সাকিব।

এর আগে লিটন এবং সাকিব মিলে ৬৯ বলে ৬১ রানের দুর্দান্ত জুটি গড়েন। যার মধ্যে ৩৬ বলে ৩০ রান করেন সাকিব আর ৩৩ বলে ২৮ রান আসে লিটনের ব্যাট থেকে। সাকিব যখন ফিরলেন তখন বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১০৪ রান।

তার আগে ফজলহক ফারুকী নামটা হয়তো আলাদভাবেই মনে থাকবে তামিম ইকবালের। সদ্য শেষ হওয়া বঙ্গবন্ধু অষ্টম বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন তামিম। মনে করা হচ্ছিল বিপিএল শেষ হতেই শুরু হওয়া আফগানিস্তান সিরিজে নজর কারবে তামিমের ব্যাট। কিন্তু হলো উল্টোটা। আর তার বড় কারণ ফজলহক ফারুকী। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তিনটিতেই তামিমকে দ্রুত ফিরিয়েছেন আফগান পেসার।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ, ২৪ ওভারে ২ উইকেট ১১২ রান। উইকেটে আছেন লিটন ৬০ এবং মুশফিক ৪।

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

ছবি: শ্যামল নন্দী।

সারাবাংলা/এসএস

তৃতীয় ওয়ানডে বাংলাদেশ বনাম আফগানিস্তান লিটন দাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর