Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শততম টেস্টের শুরুটা রাঙাতে পারেননি কোহলি

স্পোর্টস ডেস্ক
৪ মার্চ ২০২২ ১৪:৪৭

মোহালিতে শততম টেস্ট খেলতে নামলেন বিরাট কোহলি। শুক্রবার (৪ মার্চ) মোহালিতে শ্রীলংকার বিপক্ষে খেলতে নামে ভারত। এই ম্যাচ দিয়ে টেস্ট খেলার সেঞ্চুরি পূর্ণ করলেন কোহলি। কিংবদন্তি শচিন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলিদের পর ভারতের ১২তম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি। আর সব দেশ মিলিয়ে তার অবস্থান ৭১ নম্বরে।

কোহলির স্মরণীয় এই ম্যাচে টসের আগে তাকে বিশেষ স্মারক হাতে তুলে দেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। স্মারক হিসেবে তার হাতে বিশেষ ক্যাপ তুলে দেওয়া হয় কোহলির হাতে। এই সময় কোহলির পাশে ছিলেন স্ত্রী আনুশকা শর্মা।

বিজ্ঞাপন

গৌরবময় মুহূর্তে কোহলি বলেন, ‘আমার জন্য এটি খুব বিশেষ একটি মুহূর্ত। আমার স্ত্রী রয়েছে এখানে। আমার ভাই রয়েছে গ্যালারিতে। সবাই আমাকে নিয়ে খুব গর্বিত। ক্রিকেট একটি দলগত খেলা। তোমাদের (সতীর্থ) ছাড়া এই পথচলাটা আমার পক্ষে সম্ভব হত না। বিসিসিআইকেও (ভারত ক্রিকেট বোর্ড) ধন্যবাদ।’

তবে শততম টেস্টের শুরুটা রাঙাতে পারেননি কোহলি। শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। দুই ওপেনারের বিদায়ের পর চার নম্বরে ব্যাট হাতে আসেন কোহলি। শুরুটা বেশ দেখে শুনেই করেছিলেন। কিন্তু দীর্ঘ দুই বছরেরও বেশি সময় সেঞ্চুরি না পাওয়া কোহলি এবার ফিফটির দেখাও পাননি।

৪৪তম ওভারে লাসিথ এম্বুলদেনিয়ার করা তৃতীয় বলটি ছিল ফুলার লেন্থে। সোজা ব্যাটে কোহলি বলটি খেলতে গিয়ে পরাস্ত হন আর তাতেই বল আঘাত করে স্ট্যাম্পে। ৭৬ বলে পাঁচটি চারে ৪৫ রান করে বিদায় নিতে হয় কোহলি।

শততম টেস্টে মাঠে নামার আগেই ভারতের অধিনায়কত্ব ছাড়েন কোহলি। আর এর আগে ৯৯ টেস্টে ৫০.৩৯ গড়ে ২৮টি ফিফটি ও ২৭টি সেঞ্চুরিতে কোহলির রান ৭ হাজার ৯৬২। সাতটি সেঞ্চুরিকে আবার ডাবলে পরিণত করেছেন তিনি। ২০১১ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হয়েছিল কোহলির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

প্রথম টেস্ট বিরাট কোহলি ভারত বনাম শ্রীলংকা শততম টেস্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর