Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশকে গুঁড়িয়ে সিরিজে সমতায় আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
৫ মার্চ ২০২২ ১৮:১৯

ব্যাট হাতে ব্যর্থতার পর বল হাতেও জ্বলে উঠতে পারেনি বাংলাদেশ। আর সেই সঙ্গে ক্যাচ মিসের মহড়াও। বাংলাদেশের ১১৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪ বল এবং ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে আফগানিস্তান। আর এতেই দুই ম্যাচে টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতায় শেষ করল মোহাম্মদ নবীর দল।

হজরতউল্লাহ জাজাইয়ের অপরাজিত ৫৯ আর ওসমান ঘানির ৪৮ বলে ৪৭ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ১৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে আফগানিস্তান।

বিজ্ঞাপন

বাংলাদেশের দেওয়া ১১৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই রহমতউল্লাহ গুরবাজের উইকেট হারায় আফগানিস্তান। তবে দ্বিতীয় উইকেটে ৯৯ রানের দুর্দান্ত এক জুটিতে দলকে জয় এনে দেন জাজাই এবং ঘানি। জয় থেকে মাত্র ১৭ রান দূরে থাকতে ৪৮ বলে ৪৭ রান করে ওসমান ঘানি ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদের শিকার হয়ে।

এরপর দারউইশ রাসুলির সঙ্গে জুটি গড়ে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন হজরতউল্লাহ জাজাই। ৪৫ বলে ৫৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন জাজাই। তিনটি চার এবং পাঁচটি ছয়ে দুর্দান্ত ইনিংসটি সাজান জাজাই।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন মাহেদি হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে আফগানিস্তানের বোলারদের তোপের মুখে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে বাংলাদেশ ১১৫ রান তুলতে পারে। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন মুশফিকুর রহিম। এছাড়া ২১ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর আফগানিস্তানের হয়ে তিনটি করে উইকেট নেন ফজলহক ফারুকী এবং আজমতউল্লাহ ওমরজাই।

আফগানদের ১১৬ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

সংক্ষিপ্ত স্কোরকার্ড

বাংলাদেশ: ২০ ওভার; ১১৫/৯; (মুনিম ৪, নাঈম ১৩, লিটন ১৩, সাকিব ৯, মুশফিক ৩০, মাহমুদউল্লাহ ২১, আফিফ ৭, মাহেদি ০, নাসুম ৫*, শরিফুল ০, মোস্তাফিজ ৬*); (ফজলহক ৪-০-১৮-৩, নবী ৪-০-১৪-১, ওমরজাই ৪-০-২২-৩, রশিদ ৪-০-৩০-১, শরফুদ্দিন ২-০-১০-০, জানাত ২-০-১৭-০)।

বিজ্ঞাপন

আফগানিস্তান: ১৭.৪ ওভার; ১২১/২; (হজরতউল্লাহ ৫৯*, রহমতউল্লাহ ৩, ওসমান ৪৭, রাসুলি ৯*); (নাসুম ৩.৪-০-২৯-০, মাহেদি ৪-০-১৯-১, শরিফুল ৩-০-২৫-০, সাকিব ৩-০-৩২-০, মোস্তাফিজ ৩-০-১৩-০, মাহমুদউল্লাহ ১-০-২-১)।

ফলাফল: আফগানিস্তান ১৪ বল হাতে রেখে ৮ উইকেটে জয়ী।

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

টি-টোয়েন্টি সিরিজ দ্বিতীয় টি-টোয়েন্টি বাংলাদেশ বনাম আফগানিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর