Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বপ্ন দেখি জাতীয় দলে খেলব: আশরাফুল


১৪ মার্চ ২০২২ ২৩:৪২

বাস্তবতা বলছে মোহাম্মদ আশরাফুল এই মুহূর্তে জাতীয় দল থেকে অনেকটা দুরে। দলে ফেরার ক্ষেত্রে বয়স এবং পারফরম্যান্স কোনটিই কথা বলছে না সাবেক অধিনায়কের পক্ষে। তবে আশরাফুল হাল ছাড়তে নারাজ। বলছেন আবারও জাতীয় দলের জার্সি গায়ে চড়ানোর যে স্বপ্ন তা এখনও উজ্জ্বল।

আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তির পর নিয়মিত ঘরোয়া ক্রিকেট খেললেও জাতীয় দলে আর ফেরা হয়নি আশরাফুলের। সব মিলিয়ে দেশের হয়ে সর্বশেষ খেলেছেন ৯ বছর আগে। এদিকে বয়স হয়ে গেছে ৩৭ বছর। তার সমসাময়িক প্রায় সবাই অবসর নিয়েছেন। তাছাড়া সম্প্রতি ফর্মটাও ভালো না।

বিজ্ঞাপন

লিস্ট ‘এ’ ক্রিকেটে আশরাফুলের সর্বশেষ ১৫ ইনিংসের মোট রান ২৯৩। গড় ২০ এর নিচে। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর সব মিলিয়ে ২৩ টি-টোয়েন্টি খেলে রান করেছেন ৩৯৪, গড় ১৯.৭।

প্রথম শ্রেণির ম্যাচেও তার পারফরম্যান্স ভালো না। সবশেষ ১০ ইনিংসে ২৫ এর একটু বেশি গড়ে রান করেছেন ৪৬৫। ধারাবাহিকভাবে ঘরোয়া ক্রিকেট খেলছেন। কিন্তু চমকে দেওয়ার মতো পারফরম্যান্স দেখাতে পারছেন না। আশরাফুল জানালেন, এবার নতুন করে শুরু করতে চান।

রাত পোহালে মাঠে গড়াবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। তার আগে আজ ট্রফি উন্মোচন আয়োজন হয়ে গেল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এবারের ডিপিএলে ব্রাদার্স ইউনিয়নকে নেতৃত্ব দিবেন আশরাফুল।

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে আশরাফুল বলেন, ‘সবার জন্যই প্রিমিয়ার লিগ গুরুত্বপূর্ণ। আমি যেহেতু এখনও খেলছি এবং স্বপ্ন দেখি বাংলাদেশ দলে খেলব। সেদিক থেকে এই লিগটা খুব গুরুত্বপূর্ণ আমার জন্য। যদি আরও দুই-তিন বছর আমার ক্যারিয়ারটা ক্যারি করতে চাই, আমার মনে হয় এই লিগে আমার ভালো কিছু করা উচিত।’

বিজ্ঞাপন

জাতীয় দলের হয়ে কোচ ফরম্যাটে খেলতে চান আশরাফুল? এমন প্রশ্নে সাবেক অধিনায়ক বললেন, ‘স্বপ্ন তো দেখি সব সংস্করণেই খেলার। কিন্তু এখন যেহেতু সামনে ঢাকা লিগ, ঢাকা লিগ নিয়েই আমি থাকতে চাই। এই জায়গায় ভালো খেলতে চাই, ব্রাদার্সের হয়ে ভালো খেলতে চাই। কিছু কিছু ভালো ইনিংস খেলতে চাই, ম্যাচ জেতানো ইনিংস খেলতে চাই।’

ডিপিএল মোহাম্মদ আশরাফুল

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর