Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাঠে নামতে মুখিয়ে আছেন সাকিব: তামিম


১৮ মার্চ ২০২২ ০০:০৭

দক্ষিণ আফ্রিকা সিরিজে বারবার ঘুরেফিরে আসছে সাকিব আল হাসানের প্রসঙ্গ। দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে ‘বিশ্রাম’ চেয়েছিলেন বাংলাদেশের সেরা ক্রিকেটার। বিষয়টা নিয়ে কম জলঘোলা হয়নি। শেষ পর্যন্ত দেরিতে দক্ষিণ আফ্রিকায় গিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন। রাত পোহালেই স্বাগতিকদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটি খেলতে নামবে বাংলাদেশ। তার আগে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানালেন, মাঠে নামতে মুখিয়ে আছেন সাকিব।

দক্ষিণ আফ্রিকা সফরের ঠিক আগ মুহূর্তে সাকিব আল হাসান জানিয়েছিলেন, শারীরিক ও মানসিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য প্রস্তুত নন তিনি। নানান বিতর্কের পর পরে সাকিবকে প্রায় দুই মাসের বিশ্রাম দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশসেরা ক্রিকেটার পরে আবার সিদ্ধান্ত পরিবর্তন করেন। দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলতে রাজি হন।

বলেছিলেন, এমনও হতে পারি দক্ষিণ আফ্রিকায় গিয়ে তার মানসিক অবস্থা ভালো হবে। এদিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকায় সব ম্যাচ নাও খেলানো হতে পারে সাকিবকে। বিশ্রাম দেওয়া হতে পারে তাকে। কাল ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। তার আগে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানালেন, সাকিবকে বিশ্রাম দিতে হবে এমন কোনও বার্তা এখন পর্যন্ত আসেনি তার কাছে। সাকিব পুরো সিরিজ খেলতে প্রস্তুত জানিয়েছেন তামিম।

বৃহস্পতিবার (১৭ মার্চ) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমার কাছে এমন কোনো বার্তা নেই যেখানে আমাকে বলা হয়েছে ওকে (সাকিব) এক দুইটা ম্যাচ বিশ্রাম দিতে হবে বা কিছু। আমি জানি সে আমাদের দলের সঙ্গে আছে এবং পুরো সিরিজের জন্য অ্যাভেইলেবেল।’

তামিম বলেন, ‘তার (সাকিব) সঙ্গে আমার নরম্যাল ক্রিকেট নিয়েই আলাপ হয়েছে। কালকের ম্যাচটি খেলতে মুখিয়ে আছে। সে চায় আমরা যেন সবাই মিলে ভালো করি। তাছাড়া অন্য কোনো তথ্য আমার কাছে নেই।’

দক্ষিণ আফ্রিকায় এখনো জিততে পারেনি বাংলাদেশ। তাছাড়া দক্ষিণ আফ্রিকার মতো কন্ডিশনে বেশি খেলার অভিজ্ঞতা নেই টাইগারদের। শক্তির দিক দিয়েও ওয়ানডেতে বেশ পোক্ত প্রোটিয়ারা। সব মিলিয়ে কঠিন চ্যালেঞ্জের মুখেই পড়তে হচ্ছে বাংলাদেশ।

তামিম জানালেন, চ্যালেঞ্জটা নেওয়ার অপেক্ষায় আছে তার দল, ‘দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে খেলার অভিজ্ঞতা বেশি নেই। এখানে খেলাটা তাই বেশ চ্যালেঞ্জিং হবে। এ মাঠে অনেক রান হয়। মাঠের আকৃতি ছোট, আউটফিল্ড খুব দ্রুত। পরিসংখ্যানের দিকে তাকালে বলতেই হবে এটা রানের মাঠ। কিন্তু আমাদের মাঠে ভালো করতে হবে। আর আমরা এ চ্যালেঞ্জের অপেক্ষায় আছি।’

উল্লেখ্য, সেঞ্চুরিয়ানে আগামীকাল বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়।

তামিম ইকবাল বাংলাদেশ- দক্ষিণ আফ্রিকা সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর