Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝুঁকি নিয়ে সফল হয়েছেন সাকিব


১৯ মার্চ ২০২২ ১৪:৪৮

দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছিলেন সাকিব আল হাসান। অনেক আলোচনা-সমালোচনার পর শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা গিয়ে প্রথম ম্যাচেই নিজের ছাপ রাখলেন সাকিব। মিডল অর্ডারে ৬৪ বল খেলে ৭টি চার ৩টি ছক্কায় ৭৭ রান করে বাংলাদেশের স্মরণীয় জয়ে বড় অবদান রেখেছেন সাকিব। ম্যাচ শেষে জানালেন, ঝুঁকি নিয়েই সফল হয়েছেন তিনি।

সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কাল ৩৮ রানের জয় পেয়েছে বাংলাদেশ। তিন ফরম্যাট মিলিয়ে দক্ষিণ আফ্রিকার মাটিতে দলটির বিপক্ষে বাংলাদেশের এটা প্রথম জয়। আগে ব্যাটিং করতে নেমে ৩১৪ রানের বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ। পরে তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজের দারুণ বোলিং দক্ষিণ আফ্রিকা ২৭৬ রানে আটকে গেলে ৩৮ রানের জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

ব্যাটিংয়ে তামিম ইকবাল-লিটন দাসের দারুণ শুরুর পর মিডল অর্ডারে কাজের কাজটা করেছেন সাকিব আল হাসান ও ইয়াসির আলি রাব্বি। চতুর্থ উইকেটে দুজন মাত্র ৮২ বল খেলে ১১৪ রান তুলেছেন। ব্যাটিং ইনিংসের বড় ভূমিকা এই জুটির।

ম্যাচ শেষে সাকিব বলছিলেন, ‘আমি ভাবছিলাম ওই সময়ই দ্রুত রান করা উচিত ছিল। তা না হলে আমরা ২৬০-২৭০ রানের বেশি করতে পারতাম না। আমরা যে ছন্দটা পাই ৩০ ওভারের সময়, ওটাই ম্যাচের চেহারা পাল্টে দিয়েছে। আমরা জানতাম যে ডেথ ওভারে রাবাদা তিন-চার ওভার বোলিং করবে। আমরা চেষ্টা করেছিলাম যেন তাঁরা রাবাদাকে আগে বোলিং করাতে বাধ্য হয়। সে জন্যই আমাদের ঝুঁকি নিতে হয়েছে। এটাই আমরা করতে সক্ষম হয়েছি।’

সাকিব বলেন, ‘ইয়াসির খুব ভালো ব্যাটিং করেছে। ওর সঙ্গে আমার জুটিটা ভালো ছিল। ইয়াসিরকে কৃতিত্ব দিতেই হয়। কারণ সে তাঁর ক্যারিয়ারের চতুর্থ ম্যাচ খেলছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাটিতে। এটা তাঁর জন্য সহজ ছিল না। আমি ৭-৮ বল খেলার পর বুঝতে পারি যে উইকেটটা ব্যাটিংয়ের জন্য ভালো। আমাদের ৩০০’র কাছাকাছি রান করতে হতো। আমাদের শুরুটাও ভালো হয়েছে। লিটন-তামিম ভালো শুরু এনে দিয়েছে। আমাদের জন্য ছন্দটা ধরে রাখা উচিত ছিল। কারণ নতুন বলের উজ্জ্বলতা চলে যাওয়ার পর রান করা সহজ মনে হচ্ছিল। সেই সুবিধাটাই নিতে চেষ্টা করেছি। ভাগ্য ভালো আজ সেটা কাজে লেগেছে।’

ইয়াছির আলি রাব্বি সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর