Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেন হ্যাগকে ম্যানচেস্টার ইউনাইটেডে না যাওয়ার পরামর্শ ভ্যান গালের

স্পোর্টস ডেস্ক
২৯ মার্চ ২০২২ ১৪:৩৬

দীর্ঘদিন ধরে কোচের সমস্যায় ভুগছে ম্যানচেস্টার ইউনাইটেড। দীর্ঘ মেয়াদে কোনো কোচই ক্লাবটিতে টিকতে পারছেন না আবার এনে দিতে পারছেন না সাফল্যও। ২০২১/২২ মৌসুমের মাঝপথে ওলে গানার সোলশায়ারকে সরিয়ে অন্তর্বর্তিকালিন কোচ হিসেবে দায়িত্ব তুলে দেওয়া হয় জার্মান কোচ রাফ র‍্যাগ্নিকের ওপর। তবে মৌসুম শেষে তিনি কোচের পদ থেকে সরে দাড়াবেন। তাই পরবর্তী মৌসুমের জন্য আয়াক্সের ডাচ কোচ এরিক টেন হ্যাগকে মনে ধরেছে রেড ডেভিলদের। তবে তাকে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্ব না নেওয়ার পরামর্শ দিয়েছেন ক্লাবটির সাবেক কোচ লুইস ভ্যান গাল।

বিজ্ঞাপন

২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেডের ডাগ আউটের দায়িত্ব পালন করেছেন লুইস ভ্যান গাল। এরপর তৃতীয় দফায় ফিরেছেন নিজ দেশ নেদারল্যান্ডসের কোচ হিসেবে। অন্যদিকে একের পর এক কোচ বদল করে গেলেও সাফল্যের দেখা পাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড। ২০১৩ সালে স্যার অ্যালেক্স ফারগুসন ডাগআউটের দায়িত্ব ছাড়ার পর সব মিলিয়ে ৭ম কোচের অধীনে বর্তমানে খেলছে ইউনাইটেড।

এবার দীর্ঘ মেয়াদে কোচ নিয়োগের পরিকল্পনা করছে রেড ডেভিলরা। এই লক্ষ্যে ডাচ কোচ এরিক টেন হ্যাগকে সংক্ষিপ্ত তালিকায় রেখেছে তারা। নতুন মৌসুম অর্থাৎ ২০২২/২০২৩ মৌসুমের শুরুতেই তাকে ডাগআউটে আনতে চায় ইউনাইটেড। কিন্তু টেন হ্যাগকে ইউনাইটেডের কোচ না হওয়ার পরামর্শ দিয়েছেন ক্লাবের সাবেক কোচ লুইস ভ্যান গাল।

ভ্যান গাল বলেন, ‘আমি মনে করি এরিক টেন হ্যাগ দুর্দান্ত একজন কোচ। সে বিভিন্ন সময়ে সেটা প্রমাণ করেছে। আর তার মতো দুর্দান্ত কোচের জন্য ম্যানচেস্টার ইউনাইটেড সঠিক গন্তব্য নয়।’

ম্যানচেস্টার ইউনাইটেড এখন ফুটবলের চেয়ে বাণিজ্যিক দিকে বেশি নজর দিচ্ছে বলে মত ভ্যান গালের। সেখানে দুই মৌসুম কোচ হিসেবে দায়িত্ব পালন করার পর ছাড়তে হয় ডাগআউট। সে অভিজ্ঞতা থেকে ইউনাইটেডে যোগ না দেওয়ার জন্য টেন হ্যাগকে পরামর্শ দিয়েছেন তিনি।

টেন হ্যাগকে পরামর্শ দিয়ে ভ্যান গাল বলেন, ‘তার একটি ভালো ফুটবল ক্লাবের কোচ হিসেবে দায়িত্ব নেওয়া উচিত। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেড এখন কেবল বাণিজ্যিক একটি ক্লাব।’

ইউনাইটেড তার অধীনে এফএ কাপ জয় করে। কিন্তু তার দ্বিতীয় মৌসুমে খেলার ধরন নিয়ে অনেক সমালোচিত হওয়ার পর ২০১৫/১৬ মৌসুম শেষে তাকে কোচের পদ থেকে সরায় রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে রাফ র‍্যাগ্নিকের অধীনে ম্যানচেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়নস লিগের দৌড় শেষ হয়েছে শেষ ষোলোতে। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষ চারের বাইরে অবস্থান করছে ক্লাবটি।

সারাবাংলা/এসএস

এরিক টেন হ্যাগ ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানচেস্টার ইউনাইটেডের হার লুইস ভ্যান গাল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর