Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেটের পীড়ায় একাদশে নেই তামিম

স্পোর্টস ডেস্ক
৩১ মার্চ ২০২২ ১৩:৪৮

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্টে বাংলাদেশ দলের একাদশে নেই তামিম ইকবাল। আর শরিফুল ইসলাম শারীরিক দুর্বলতার কারণে নেই একাদশে। জানিয়েছে বাংলাদেশ দলের ফিজিও।

এদিকে তামিমের বদলে ওপেনার হিসেবে দলে জায়গা পেয়েছেন মাহমুদুল হাসান জয়।  তাসকিন আহমেদ আর এবাদত হোসেনের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে দলে জায়গা পেয়েছেন খালেদ আহমেদ। আর ব্যক্তিগত কারণে সাকিব আল হাসান বর্তমানে অবস্থান করছেন বাংলাদেশেই।

আগে থেকেই জানা গিয়েছিল দীর্ঘদিন পর বাংলাদেশের সাদা পোশাকে মাঠে নামবেন তামিম। সেই অনুযায়ী অনুশীলনও করেছিলেন। তবে ম্যাচের দিন সকালে হঠাত পেটের পীড়ায় ভুগতে থাকেন তামিম। আর একারণেই তাকে একাদশে রাখেনি বাংলাদেশ।

বাংলাদেশ দলের ফিজিও জানান, ‘তামিম আজ (বৃহস্পতিবার ৩১ মার্চ) সকাল থেকে পেটের পীড়ায় ভুগছে। তাকে আমরা ঔষুধ দিয়েছি। আশা করছি সে দ্রুতই সেরে উঠবে।’

আর বাংলাদেশ দলের টেস্ট একাদশেরও গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠা শরিফুল ইসলামকে একাদশে রাখা হয়নি তার শারীরিক দুর্বলতার কারণে।

দক্ষিণ আফ্রিকা একাদশ

ডিন এলগার (অধিনায়ক), সারেল এরউই, কেগান পিটারসন, টেম্বা বাভুমা, রায়ান রিক্লেটন, কাইল ভেররেন, উইন মালদার, কেশভ মহারাজ, সাইমন হারমার, লিজাদ উইলিয়ামস এবং ডুয়ান্নে অলিভিয়ের।

 বাংলাদেশ একাদশ

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, মহামুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, খালেদ আহমেদ, তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

সারাবাংলা/এসএস

টপ নিউজ টস দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ প্রথম টেস্ট বাংলাদেশ একাদশ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর