Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এলগার-আরউইয়ের ভিত নড়াতে পারেননি তাসকিনরা

স্পোর্টস ডেস্ক
৩১ মার্চ ২০২২ ১৬:৩০

সাইটস্ক্রিনের ইলেকট্রনিক সিস্টেমে কারিগরি ত্রুটি দেখা দেওয়ায় খেলা শুরু হতে দেরি হয় আধা ঘণ্টা। আর খেলা শুরুর পর থেকেই ডারবানে দুর্দান্ত ব্যাট করছে দক্ষিণ আফ্রিকার দুই উদ্বোধনী ব্যাটার। অধিনায়ক ডিন এলগার এবং সারেল আরউইয়ের উদ্বোধনী জুটি পঞ্চাশ পেরিয়ে এগোচ্ছে শতরানের দিকে। আর অন্যদিকে বাংলাদেশের বোলাররা পারেনি চাপ সৃষ্টি করতেও।

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। দক্ষিণ আফ্রিকা তাদের ব্যাটিং ইনিংসটা শুরুই করে বাউন্ডারি হাঁকিয়ে। এরপর দুই ওভারে তোলে ১২ রান। তাসকিন আহমেদের শুরুটা হলো একটু অগোছালো। পরে একটু গুছিয়ে নিলেও বিপজ্জনক হতে পারেননি। ইবাদত হোসেন চৌধুরির লাইন-লেংথ বেশ গোছানো শুরু থেকেই। তবে বাংলাদেশের দুই পেসারকে ভালোভাবেই সামলে নিলেন ডিন এলগার ও সারেল এরউইয়া। নবম ওভারে তৃতীয় পেসার সৈয়দ খালেদ আহমেদকে বল তুলে নেন মুমিনুল।

বিজ্ঞাপন

টেস্টে বেশ ধীরেসুস্থেই ব্যাট করে তখানে এলগার। কিন্তু বাংলাদেশের বিপক্ষে সেই এলগারের দেখা মিলল না। শুরু থেকেই টাইগার বোলারদের ওপর চড়াও হয়ে ব্যাট চালাতে থাকেন তিনি। মাত্র ৬১ বলেই ৯টি চারে পূর্ণ করলেন অর্ধশতক। ক্যারিয়ারের ৭৫টি টেস্টে এটি তার দ্বিতীয় দ্রুততম ফিফটি। দ্রুততম ফিফটিও বাংলাদেশের বিপক্ষেই, ২০১৭ সালে ব্লুমফন্টেইনে ৬০ বলে।

এর আগে ইনিংসের ১২তম ওভারেই উদ্বোধনী জুটি পঞ্চাশ পেরিয়েছে।  বাংলাদেশের বিপক্ষে এই নিয়ে ১৫ টেস্ট ইনিংসে ১০ বারই ফিফটি পেয়ে গেল দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি।

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

টপ নিউজ টেস্ট সিরিজ দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ প্রথম টেস্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর