Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সালমা খাতুনকে নিয়ে বিশ্বকাপের সেরা একাদশ

স্পোর্টস ডেস্ক
৪ এপ্রিল ২০২২ ১৬:২৪

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলতে গিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর প্রথম বিশ্বকাপেই বাজিমাত। পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় পেয়েছে সালমা খাতুনরা। আর সেই সঙ্গে বিশ্বকাপের সেরা একাদশেও জায়গা পেয়েছেন টাইগ্রেস অলরাউন্ডার সালমা খাতুন।

টাইগ্রেস এই অলরাউন্ডার বিশ্বকাপের ৭ ম্যাচে নামের পাশে যোগ করেছেন ১০টি উইকেট। বল করেছেন ৩.৭৯ ইকোনোমি রেটে। বিশ্বকাপে ২০ ওভারের বেশি বোলিং করা বোলারদের মধ্যে সবচেয়ে মিতব্যয়ী বোলার তিনিই।

সালমা অলরাউন্ডার হলেও তার বোলিং পারফরম্যান্সই তাকে আইসিসির সেরা একাদশে সুযোগ এনে দিয়েছে। বিশ্বকাপের শিরোপাজয়ী অস্ট্রেলিয়া থেকে একাদশে আছে সর্বোচ্চ চারজন। এছাড়া দক্ষিণ আফ্রিকা থেকে তিনজন, ইংল্যান্ড থেকে দুজন এবং ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ থেকে একজন করে একাদশে সুযোগ পেয়েছেন।

বিশ্বকাপের সেরা একাদশ:

মেগ ল্যানিং (অধিনায়ক, অস্ট্রেলিয়া), অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), র‌্যাচেল হেইন্স (অস্ট্রেলিয়া), বেথ মুনি (অস্ট্রেলিয়া), ন্যাট সিভার (ইংল্যান্ড), সোফি এক্লেস্টোন (ইংল্যান্ড), হেইলি ম্যাথিউজ (ওয়েস্ট ইন্ডিজ), মারিজান ক্যাপ (দক্ষিণ আফ্রিকা), লরা উলভার্ট (দক্ষিণ আফ্রিকা), শাবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা) এবং সালমা খাতুন (বাংলাদেশ)।

দ্বাদশ: চার্লি ডিন (ইংল্যান্ড)

সারাবাংলা/এসএস

ওয়ানডে বিশ্বকাপ নারী বিশ্বকাপ বিশ্বকাপের সেরা একাদশ সালমা খাতুন


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর