Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনিশ্চিত এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক
১৬ এপ্রিল ২০২২ ১৬:০২

আগামী ২৭ আগস্ট শ্রীলংকায় বসার কথা রয়েছে এশিয়া কাপের এবারের আসর। তবে তার আগে দেশটির অর্থনৈতিক বিপর্যয়ের কারণে অনিশ্চিত হয়ে পড়েছে এবারের আশিয়া কাপ দেশটিতে আর্থিক সঙ্কট, রাজনৈতিক টানাপড়েন এবং দেশবাসীর বাড়তে থাকা ক্ষোভ ও অসন্তোষের মাঝে এবারের আসর আয়োজন সম্ভব হবে বলে মনে করছেন না বিশেষজ্ঞরা।

এদিকে বিসিসিআই’র সচিব জয় শাহ জানিয়েছেন, এবারের এশিয়া কাপ শ্রীলংকায় অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে আইপিএলের ফাইনালের দিন।

সংবাদ সংস্থা এএনআইকে জয় শাহ বলেন, ‘শ্রীলংকার পরিস্থিতি নিয়ে সে দেশের ক্রিকেট সংস্থার কর্মকর্তাদের সঙ্গে আমার কথা হয়েছে। এখন পর্যন্ত লংকান ক্রিকেট বোর্ড সুরক্ষিতভাবে এশিয়া কাপ আয়োজনের বিষয়ে আশাবাদী। ২৯ মে আইপিএলের ফাইনালের দিন শ্রীলংকা ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা মুম্বাই আসবেন। সেদিন এশিয়া কাপ নিয়ে তাদের সঙ্গে আলোচনা হবে।’

আন্তর্জাতিক ঋণ পরিশোধ করতে সক্ষম নয় শ্রীলংকা। কারণ, দেশটি সবদিক দিয়ে এমন ভয়াবহ আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে, যা গত ৭০ বছরেরও বেশি সময়ের মাঝে দেখা যায়নি। অর্থনৈতিক সংকটের মধ্যে থাকা শ্রীলংকান মন্ত্রিসভার ২৬ সদস্য একযোগে পদত্যাগপত্র জমা দেন। রোববার রাতে এক বৈঠকের পর তারা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানিয়েছেন দেশটির শিক্ষামন্ত্রী দীনেশ গুণবর্ধন।

এই পরিস্থিতিতে সেখানে এশিয়া কাপ আয়োজন করা যাবে কি না তা নিয়ে পর্যালোচনা করতে চাইছে বিসিসিআই। প্রয়োজনে বিকল্প আয়োজক দেশ নিয়েও আলোচনা হওয়ার কথা আছে। সুতরাং আপাতত ঝুলেই রইল এশিয়া কাপের ভাগ্য।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ শ্রীলংকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর