Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকার বিপক্ষে সিরিজ জয়ের প্রত্যাশা সাকিবের


২৩ এপ্রিল ২০২২ ০১:৩৫

সবকিছু ঠিক থাকলে আসন্ন ইদ-উল-ফিতরের পর দেশের মাটিতে শ্রীলংকা ক্রিকেট দলের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। সাকিব আল হাসানের প্রত্যাশা, দুই ম্যাচের এই সিরিজটা জিতবে বাংলাদেশ।

সর্বশেষ টেস্ট সিরিজটা ভুলে যাওয়ার মতোই কেটেছে বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার মাটিতে দুই টেস্টের ওই সিরিজে সুবিধা করতে পারেননি টাইগাররা। তবে দক্ষিণ আফ্রিকা সিরিজ ও শ্রীংলকা সিরিজের পরিস্থিতি ভিন্ন। দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশকে খেলতে হয়েছে বিপক্ষ কন্ডিশনে। কিন্তু শ্রীলংকার বিপক্ষে চেনা কন্ডিশনে ঘরের মাঠে খেলবে মুমিনুল হকের দল। তাছাড়া দলীয় শক্তির বিচারেও সুবিধাজনক স্থানে বাংলাদেশ। এসবই আত্মবিশ্বাসী করছে সাকিবকে।

অনেক ব্যবসায়ের সঙ্গে নাম জড়ানো সাকিব আল হাসান স্বর্ণ ব্যবসা শুরু করেছেন। ‘কিউরিয়াস লাইফ স্টাইলে’র সঙ্গে যৌথভাবে স্বর্ণ ব্যবসায় নাম লিখিয়েছেন তিনি। শুক্রবার (২২ এপ্রিল) রাজধানীর বনানীতে শো-রুম উদ্বোধন করেছেন প্রতিষ্ঠানটি। যেখান উপস্থিত ছিলেন সাকিবও।

এক পর্যায়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হলে স্বাভাবিকভাবেই উঠল আগামী শ্রীলংকা সিরিজ প্রসঙ্গ। সাকিব বলেন, ‘অবশ্যই প্রত্যাশা থাকবে ভালো করার। আমাদের লক্ষ্য থাকবে সিরিজ জেতার। আমার কাছে মনে হয়, আমাদের ভালো করার সম্ভাবনা খুবই বেশি। যদিও আমাদের দুই দেশের কন্ডিশন প্রায় একই। কিন্তু আমি আশাবাদী যে, আমরা সিরিজটা জিততে পারব।’

পারিবারিক কারণে গত দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে পারেননি সাকিব। তবে শ্রীলংকা সিরিজ খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন আগেই। শ্রীলংকা সিরিজের প্রস্তুতি হিসেবে ডিপিএল খেলছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

ক্রিকেটীয় ব্যস্ততার মধ্যেও নিজেকে পোক্ত একজন ব্যবসায়ী হিসেবেও প্রতিষ্ঠিত করেছেন সাকিব। রেস্টুরেন্ট, হোটেল, স্টক মার্কেট, প্রসাধনী, চিংড়ি ঘের, ট্রাভেল অ্যাজেন্সি, ইভেন্ট ম্যানেজম্যান্ট, ই-কমার্স, ব্যাংকিং খাতসহ বেশ কিছু ব্যবসায়ে নিজেকে জড়িয়েছেন তিনি।

আজ জানালেন, বহু ব্যবসা করলেও সেখানে তাকে খুব বেশি সময় দিতে হয় না। সাকিব বলেন, ‘আমার হয়তো অনেকগুলো ব্যবসা আছে। কিন্তু ওই গুলোতে আমি নিজে সময় দেই না। হয়ত আমি অনুষ্ঠান বা এরকম কিছুতে আসি কিন্তু নিজে কোনো অফিস বা এমন কিছু করি না। সেসব জায়গায় কোয়ালিফাইড লোক থাকে যাতে কাজটা ভালোভাবে চালিয়ে নেয়া যায়।’

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর