Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাথুরুর কোচিং স্টাফে পাকিস্তানের গ্রেট স্পিনার!


১৭ এপ্রিল ২০১৮ ১৫:৫৫

সারাবাংলা ডেস্ক ।।

বাংলাদেশের দায়িত্ব ছেড়ে দিয়ে চন্দিকা হাথুরুসিংহে এখন নিজ দেশ শ্রীলঙ্কার প্রধান কোচ। এদিকে, বোলিং কোচ নিয়ে দীর্ঘদিন ধরেই ধুঁকছে লঙ্কান ক্রিকেট বোর্ড। সবশেষ খবর, হাথুরুর চাওয়াতেই স্পিন বোলিং কোচ হিসেবে পাকিস্তানের সাবেক স্পিনার মুশতাক আহমেদকে নিয়োগ দিতে পারে শ্রীলঙ্কা। তবে, অফিসিয়ালি ঘোষণা শোনার জন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে।

লঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনের অবসরের পর স্পিন অ্যাটাকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছেন রঙ্গনা হেরাথ। তবে, টেস্ট বাদ দিলে হেরাথের সার্ভিসটা পাচ্ছে না লঙ্কানরা। তাই ওয়ানডে আর টি-টোয়েন্টিতে স্পিন বোলিং নিয়ে ধুঁকছে হাথুরুর শিষ্যরা। সাপোর্ট স্টাফে তাই পাকিস্তানি কিংবদন্তিকে চেয়েছেন হাথুরু।

এদিকে, শুধু স্পিন বোলিং কোচই না, ফিল্ডিং কোচ নিয়েও ভাবছে লঙ্কান ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের আগেই ফিল্ডিং কোচ আনতে চাইছে শ্রীলঙ্কা। আগামী মে’তে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে হাথুরুর ছাত্ররা। ধারণা করা হচ্ছে এই সিরিজের আগেই মুশতাক আহমেদকে নিয়োগ দেবে লঙ্কান ক্রিকেট বোর্ড।

মুশতাক আহমেদ পাকিস্তানের হয়ে ৫২ টেস্ট ও ১৪৪ ওয়ানডে খেলেছেন। সাবেক এই পাকিস্তানি লেগ স্পিনার টেস্টে ১৮৫টি ও ওয়ানডেতে ১৬১ টি উইকেট পেয়েছেন। হাঁটুর ইনজুরির কারণে ২০০৮ সালে খেলা ছাড়েন তিনি, নয়তো ক্যারিয়ারটা আরও দীর্ঘ করতে পারতেন। প্রথম শ্রেণির ক্যারিয়ারে খেলেছেন ৩০৯ ম্যাচ, যেখানে তার উইকেট ১ হাজার ৪০৭টি। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তিনি ৩৮১ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৪৬১টি। আর ২৯ টি-টোয়েন্টি খেলে নিয়েছেন ৪২ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে ১০৪বার ৫ বা তার বেশি উইকেট এবং ৩২বার ১০ বা তার বেশি উইকেট তুলে নিয়েছিলেন মুশতাক আহমেদ।

ইংল্যান্ড জাতীয় দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন মুশতাক। ইংল্যান্ডের দায়িত্ব পালনের পর আইপিএলে দিল্লির সঙ্গে কাজ করেছিলেন ৪৭ বছর বয়সী এই লেগি। নিজ দেশ পাকিস্তানেরও বোলিং কোচ হিসেবে কাজ করেছেন।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর