Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টেই থাকছেন শরিফুল

স্পোর্টস ডেস্ক
২ মে ২০২২ ১৪:০৬

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ দুর্দান্ত কাটানোর পর টেস্ট স্কোয়াডেও ছিলেন টাইগার পেসার শরিফুল ইসলাম। তবে প্রথম টেস্টের একাদশে সুযোগ হয়নি এই পেসারের। আর দ্বিতীয় টেস্টের আগে চোটে পড়ে দেশে ফিরে আসেন। শঙ্কা জেগেছিল ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলা নিয়েও। তবে সেই শঙ্কা উড়িয়ে প্রথম টেস্টেই দলে ফিরছেন শরিফুল। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ক্রিকবাজকে এ তথ্য নিশ্চিত করেন নান্নু। তিনি বলেন, ‘প্রথম টেস্ট থেকেই তাকে পাওয়া যাবে। এখন কোনো অস্ত্রোপচার লাগছে না। যেহেতু তাসকিন দলে নেই, শরিফুলকে পাওয়া আমাদের জন্য বড় প্রাপ্তি।’

দক্ষিণ আফ্রিকায় পাওয়া চোট নিয়ে দেশে ফিরে কয়েকদিন বিশ্রামে ছিলেন শরিফুল। এরপর অবশ্য প্রাইম ব্যাংকের জার্সিতে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলেছেন তিনি। যদিও এই পেসারের চোট পাওয়ার পর শোনা যাচ্ছিল, সেরে উঠতে দেশের বাইরে যেতে হতে পারে এই পেসারকে।

এমনকি লাগতে পারে অস্ত্রোপচারও। কিন্তু সব শঙ্কা উড়িয়ে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন শরিফুলকে শ্রীলংকার বিরুদ্ধে প্রথম টেস্ট থেকেই দলে পাওয়া যাবে।

এদিকে শরিফুলকে নিয়েই ঘোষণা করা হয় প্রথম টেস্টের স্কোয়াড। সেখানে জানানো হয়েছিল, শরিফুলের থাকা না থাকা নির্ভর করছে ফিটনেসের ওপর। ১৫মে চট্টগ্রামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয়টি হবে ২৩মে।

বাংলাদেশের টেস্ট দল

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম।

সারাবাংলা/এসএস

টেস্ট সিরিজ বাংলাদেশ বনাম শ্রীলংকা মিনহাজুল আবেদিন নান্নু শরিফুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর