Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃষ্টির তোপে প্রস্তুতি ম্যাচ শেষ ১৮ ওভারেই


১১ মে ২০২২ ১৮:৪৪

বিসিবি একাদশ বনাম শ্রীলংকা দলের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচটিতে শেষ পর্যন্ত বৃষ্টিরই জয় হলো। বৃষ্টির উপদ্রবে গতকাল প্রথম দিন খেলা হয়েছিল মাত্র ৮.৩ ওভার। আজ দ্বিতীয় দিনে খেলা হয়েছে ৯.৫ ওভার। দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে লংকানদের ঝালিয়ে নেওয়ার ইচ্ছা অধরাই রয়ে গেল।

ঘুর্ণিঝড় ‘আসানি’র প্রভাবে দেশের বিভিন্ন স্থানের মতো রাজধানীতেও বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে কাল দুপুরেই প্রথম দিনের খেলা শেষ ঘোষণা করা হয়। আজ সময় এগিয়ে দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল সাড়ে ৯টায়। কিন্তু সকালের কয়েক দফা বৃষ্টির কারণে খেলা শুরু হয় পাক্কা দুই ঘণ্টার বেশি সময় পর।

বুধবার (১১ মে) সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শুরু হয় ১১টা ৪০ মিনিটে। ১২টার দিকে ফের বৃষ্টির হানা। থেমে থেমে বৃষ্টি চলতেই থাকলে ম্যাচ আর মাঠে গড়ানো সম্ভব হয়নি। সেখানেই দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়াররা। দুই দিন মিলিয়ে মোট ১৮.২ ওভারের লড়াইয়ে ১ উইকেটে ৫০ রান করে শ্রীলংকা।

কাল প্রথম দিনে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন সফরকারীরা। লংকানদের শুরুতেই অস্বস্তিতে ফেলেছিল বিসিবি একাদশ। ইনিংসের ষষ্ঠ ওভারে বাংলাদেশি পেসার মুকিদুল ইসলাম মুগ্ধর বলে উইকেটের পেছনে ক্যাচ দেন শ্রীলংকান অধিনায়ক দিমুথ কারুনারত্নে। ফেরার আগে ১৮ বলে ২ রান করেন লংকান ওপেনার। তারপর থেকে বৃষ্টি বিঘ্নিত সময়ে অবশ্য নিজেদের মনোযোগ দৃঢই রেখেছিলেন লংকানরা।

দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে। কিন্তু সেই মাঠে প্রস্তুতি ভালো হবে না ভেবে বিকেএসপিতে ম্যাচ আয়োজনের অনুরোধ করে শ্রীলংকা। সফরকারীদের অনুরোধ রেখেছে স্বাগতিক বাংলাদেশ। কিন্তু বেরসিক বৃষ্টি লংকানদের প্রস্তুতিতে জল ঢেলে দিল!

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ স্কোয়াাডের সেরা ক্রিকেটাররা অবশ্য নেই। আগেই চট্টগ্রামে পৌঁছে অনুশীলন শুরু করে দিয়েছেন মুমিনুল হক, মুশফিকুর রহিমরা। তবে প্রস্তুতি ম্যাচের একাদশে থাকা মোসাদ্দেক হোসেন সৈকত, এনামুল হক বিজয়, আবু জায়েদ রাহিদের প্রস্তুতি ম্যাচে পারফর্ম করে একটা বার্তা দেওয়ার সুযোগ ছিল। অনেকদিন পর টেস্ট দলে ফিরেছন মোসাদ্দেক। সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) রানের বন্যা বইয়ে দিয়ে জাতীয় দলে ফেরার আলোচনায় এসেছেন এনমুল হক। আর পেসার আবু জায়েদ রাহির টেস্ট দল থেকে বাদ পড়াটা গণমাধ্যমে আলোচনার জন্ম দিয়েছে।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি খেলতে নামবে বাংলাদেশ ও সফরকারী শ্রীলংকা ক্রিকেট দল।

বিসিবি একাদশ: মোহাম্মদ মিঠুন, সাদমান ইসলাম, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন, জাকির হাসান, মোহাম্মদ সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হাসান, মোহাম্মদ এনামুল হক, মাশফিক হাসান, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ, অমিত হাসান ও আবু জায়েদ রাহী।

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর