Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুমিনুল বিশ্বাস করতে চান না অফ ফর্মে আছেন


১৫ মে ২০২২ ০০:০৫

অনেকদিন যাবত রান পাচ্ছেন না বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক। তার আউট হওয়ার ধরন নিয়েও প্রশ্ন উঠছে বারবার। তবে অফ ফর্মে আছেন সেটা নিজে বিশ্বাস করতে চান না মুমিনুল। বাজে সময়ের বাস্তবতাটা মনের ভেতর প্রবেশ করাতে চান না কোনোভাবেই।

মুমিনুলের সর্বশেষ ১২ ইনিংসে ফিফটি মাত্র একটি। এর মধ্যে এক অঙ্কের ঘরে আউট হয়েছেন ৯ বার। শূণ্য রানে ফিরেছেন ৩ বার। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে দুই টেস্টে বাংলাদেশ অধিনায়কের রান ছিল যথাক্রমে- ০, ২, ৬ ও ৫।

একদিন আগে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স বলছিলেন, চট্টগ্রামে নিশ্চয় ফর্মে ফিরবেন ‍মুমিনুল। চট্টগ্রাম বরাবরই রান পেয়েছেন বলে মুমিনুল নিজেও সম্ভবত মনোযোগী। সেই জন্যই কিনা নেতিবাচক কিছু মাথায় ঢুকাতে চান না টেস্ট অধিনায়ক।

আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। তার আগ ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল এলে স্বাভাবিকভাবেই উঠল তার অফ ফর্মের প্রসঙ্গ।

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি না যে আমি ব্যাড প্যাচে আছি। বিশ্বাস করলে আমি এখান থেকে বের হতে পারব না। গত ৫-৬ দিন ধরে যেভাবে প্রস্তুতি নিচ্ছি, সবাই যেভাবে প্রস্তুতি নিচ্ছে, আমি দল নিয়ে অনেক আত্মবিশ্বাসী। সবাই সেরাটা দিতে পারবে বলে বিশ্বাস আমার।’

ব্যাটে রান নেই, অনেকদিন যাবত দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে পারছেন না মুমিনুল। অধিনায়ক সামনে থেকে নেতৃত্ব দিতে পারলে ক্রিকেট কেন, সব খেলাতেই সেটা দলের বাকিদের জন্য সহজ হয়ে যায়। তবে মুমিনুল বিষয়টি অবশ্য উড়িয়ে দিলেন।

তিনি বলেন, ‘আমার কাছে এটা কখনও মনে হয় না যে আমি ভালো খেললে দল ম্যাচ জিতবে, আমি খারাপ করলে হারবে। তাহলে অন্য খেলোয়াড়রা কী? ঠিক আছে? আমার কাছে মনে হয় না, আমার খারাপ খেলাটা কোনো ব্যাপার। কোনো ম্যাটার করে না এটা।’

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-শ্রীলংকা প্রথম টেস্ট শুরু হবে আগামীকাল রোববার থেকে।

টেস্ট অধিনায়ক বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ মুমিনুল হক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর