Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাত নম্বর পজিশনেই ভালো আছি: লিটন


২৪ মে ২০২২ ২৩:২৮

গত বছর দেড়েক যাবত ব্যাট হাতে দুর্দান্ত সময় কাটাচ্ছেন লিটন কুমার দাস। বিশেষ করে টেস্টে। কিন্তু টেস্টে লিটনের ব্যাটিং পজিশন সাত নম্বরে। ফর্মে থাকা লিটনের ব্যাটিং পজিশন কী আরেকটু এগিয়ে দেওয়া যায়? বা লিটন নিজেও কী তেমন প্রত্যাশা করছেন না? ডানহাতি উইকেটরক্ষক ব্যাটার বললেন, সাত নম্বরে আছি সেখানেই ভালো আছি।

পরিসংখ্যান বলছে উইকেটরক্ষক ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে এ বছর টেস্টে সবচেয়ে বেশি রান করেছেন লিটন (৩৯৬)। ২০২১ সাল থেকে হিসেব ধরলে লিটনের ওপরে আছেন শুধু ভারতের ঋষভ পন্ত। গত বছর ঠিক আজকের দিন থেকে হিসেব ধরলে লিটনের টেস্ট রান ৮২৫। তার চেয়ে বেশি রান করতে পেরেছেন একজনই। ইংলিশ তারকা জো রুট (১২৭২)। এমন ফর্মে থাকা একজন ব্যাটারকে কেন সাতে খেলানো হচ্ছে তা নিয়ে প্রশ্ন কারও কারও।

বিজ্ঞাপন

গত ৩৪ ইনিংসে মাত্র দুবার ব্যাটিং অর্ডারের শীর্ষ তিনে ব্যাটিং করেছেন লিটন। পাঁচ নম্বর ও আট নম্বর পজিশনে নেমেছেন দুবার করে। বাকি সব ইনিংসেই ব্যাট করেছেন ছয় বা সাত নম্বরে। বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টে ১৪১ রানের ইনিংসটি খেললেন সেটাও সাতে নেমে।

মঙ্গলবার (২৪ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লিটন সংবাদ সম্মেলনে এলে প্রশ্ন উঠল ব্যাটিং পজিশনটা আরেকটু ওপরে চাচ্ছেন কিনা। লিটনের পাল্টা প্রশ্ন, ‘আমি যে এ বছর রান করলাম, কততে নেমে করেছি? হ্যাঁ, সাতেই করেছি।’

লিটনকে আবারও প্রশ্ন, তিনি ব্যাটিং অর্ডার উপরে প্রত্যাশা করছেন কিনা। লিটনের উত্তর, ‘আস্তে আস্তে সুযোগ আসছে তো। সুযোগ আরও আসবে। বড় ভাইরা যখন কেউ না কেউ খেলবে না, তখন আমাকে সুযোগ দেওয়া হবে। এখন আমি (সুযোগ) দেখছি না ওপরে যাওয়ার মতো। ভালো আছি, যেখানে আছি ভালো আছি।’

বিজ্ঞাপন

টিম কম্বিনেশনের কথা চিন্তা করেই মূলত লিটনকে ছয়-সাতে ব্যাটিংয়ে পাঠানো হয়। তার ওপরে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুমিনুল হকের মতো প্রতিষ্ঠিত ব্যাটাররা ব্যাটিং করেন। সেকারণেই হয়তো লিটন আপাতত সাতেই খুশি।

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ লিটন দাস

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর