Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেস্ট র‌্যাংকিংয়ে লিটন-মুশফিক-সাকিবদের উন্নতি


২৫ মে ২০২২ ১৮:১৩

আইসিসির সর্বশেষ প্রকাশিত টেস্ট র‌্যাংকিংয়ে বাংলাদেশি ক্রিকেটারদের জয়জয়কার। ব্যাটিং র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকর রহিমের। বোলিং র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসান, নাঈম হাসানের।

বুধবার (২৫ মে) টেস্টের সপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। তাতে চলতি ঢাকা টেস্টের হিসেব অবশ্য ধরা হয়নি। গত চট্টগ্রাম টেস্ট পর্যন্ত হিসেব ধরা হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম টেস্টে দারুণ সেঞ্চুরি পেয়েছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ১০৫ রানের ইনিংস খেলা মুশফিক চার ধাপ এগিয়ে ২৫ নম্বরে উঠে এসেছেন। ১৩৩ রানের ইনিংস খেলা তামিম ছয় ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠে এসেছেন।

চট্টগ্রামে ১২ রানের জন্য সেঞ্চুরি মিস করা লিটন দুই ধাপ এগিয়ে ১৭ নম্বরে উঠে এসেছেন। বাংলাদেশিদের মধ্যে টেস্ট র‌্যাংকিংয়ে লিটনই সবার উপরে।

বোলিংয়ে এক ধাপ এগিয়েছেন সাকিব আল হাসান। চট্টগ্রাম টেস্টে ৪ উইকেট নেওয়া সাকিব এখন ২৯ নম্বরে। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়া নাঈম হাসান নয় ধাপ এগিয়েছেন। তিনি উঠে এসেছেন ৫৩ নম্বরে।

চট্টগ্রাম টেস্টে ১৯৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন শ্রীলংকান তারকা অ্যাঞ্জেলো ম্যাথুস। তিনি পাঁচধাপ এগিয়ে ২১ নম্বরে উঠে এসেছেন।

আইসিসি র‍্যাংকিং সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর